DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে বেগম খালেদা জিয়ার শ্রদ্ধা

26msavar copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   আজ ২৬শে মার্চ, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন দলটির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

এর আগে গুলশানে বিএনপির চেয়ারপাসনের বাসভবস ‘ফিরোজা’ থেকে স্মৃতিসৌধের উদ্দেশ্যে শনিবার সকাল পৌনে আটটায় যাত্রা শুরু করেন।

প্রতি বছর স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গেলেও গত বছর এই দিন নিজ কার্যালয়ে ‘অবরুদ্ধ’ থাকায় তিনি স্মৃতি সৌধে যাননি।

বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে যারা দুই যুগের পাকিস্তানি শাসনের অবসান ঘটিয়ে ছিনিয়ে এনেছিলেন স্বাধীনতা, বিজয় দিবসে জাতির সেই বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে শনিবার সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে আসেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে তিনি শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন দলের অসংখ্য নেতাকর্মী-সমর্থক। সে সময় কর্মী-সমর্থকরা শহীদবেদী ঘিরে দলীয় স্লোগান দেয়।

26marsএ সময় বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আবদুল মঈন খান, লে. জে. (অব.) মাহবুবুর রহমানসহ দলের সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। পরে যুবদল, ছাত্রদল, মহিলাদল, স্বেচ্ছাসেবক দল, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্মসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য একাত্তরে মুক্তিযুদ্ধ হয়েছিল কিন্তু দেশে এখন গণতন্ত্র নেই, সুশাসন নেই। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ফিরিযে আনতে হবে।

সাভার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বেগম জিয়া রওনা দেন শেরেবাংলানগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধির উদ্দেশে।

বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা, দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, বিজয় র‌্যালী, রক্তদান কর্মসূচিসহ দেশব্যাপী নানা কর্মসূচি পালন করছে বিএনপি।

Share this post

scroll to top
error: Content is protected !!