DMCA.com Protection Status
ADS

নির্বাচন কমিশন সরকারের থাবার মধ্যে রয়েছেঃ ড.আব্দুল মঈন খান

Dr.-Abdul-Moyeen-Khan

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, নির্বাচন কমিশন এখন সরকারের থাবার মধ্যে রয়েছে, তারা এ থেকে কখনো বের হতে পারবে না।

তিনি বলেন, প্রশাসনের কর্মকর্তাদের মাধ্যমেই সরকার নির্বাচন নিয়ন্ত্রণ করে থাকে। সাংবিধানিকভাবে নির্বাচনের দায়িত্ব ইসির হলেও বাস্তব অধিকার সরকারের।

বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

৩টা ৩৫ মিনিটে নির্বাচন কমিশনে এসে বিএনপির প্রতিনিধি দল বৈঠকে বসে, যা চলে প্রায় এক ঘণ্টা।

মঈন খান বলেন, পৌরসভার মতো ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অধিকাংশ আসনে বিজয় ছিনিয়ে নেবে সরকারি দল। তারা ৭০০ নিজে নেবে এবং ২০/৩০টি বিএনপিকে দেবে।

তিনি বলেন, এ অবস্থা যদি চলতে থাকে তাহলে দেশের নির্বাচন ব্যবস্থায় যে ফাঁটল সৃষ্টি হবে তার কবলে সরকারি দলও পড়বে। কমিশনের সুষ্ঠু নির্বাচন করার ইচ্ছে থাকলে, তা কেবল সুষ্ঠু নির্বাচন হলেই প্রমাণ হবে।

তিনি প্রশ্ন তোলেন, সংসদ নির্বাচনে ১৫৩টি আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় সংসদ সদস্যরা, ২০০ পৌরসভায় সরকারি দল জেতে, তবে এতো আয়োজন করে বড় বড় ভবনে কমিশন কর্মকর্তাদের থাকার দরকার কী!

Share this post

scroll to top
error: Content is protected !!