DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নোটিশের ৪৮ ঘণ্টার মধ্যে সরকারকে তথ্য দেবে ফেসবুকঃতারানা হালিম

tarana2

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  শেষ পর্যন্ত বিরোধী দল-মত দমনে হাসিনা সরকার আরও একধাপ এগুলো। অ্যাডমিন ব্যবহার ছাড়াই ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে যে কোনো তথ্য পাবে বাংলাদেশ।

নোটিশের ৪৮ ঘণ্টার মধ্যে ফেসবুক কর্তৃপক্ষ চাহিদাকৃত তথ্য সরবরাহ করবে। একই সঙ্গে গুগল কর্তৃপক্ষও সরকারকে যে কোনো তথ্য দিতে রাজি হয়েছে। সম্প্রতি বাংলাদেশ সরকারের সাথে ফেসবুক এবং গুগল কতৃপক্ষের একান্ত বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সম্প্রতি সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফর শেষে রোববার বিকালে নিজ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। তবে ফেসবুক এবং গুগল তাদের নীতি বহির্ভূত কোন গ্রাহকের ব্যক্তিগত তথ্য তার অনুমতি ছাড়া অন্য কাউকে দিতে পারে কিনা তা নিয়ে জনমনে ব্যাপক প্রশ্ন রয়েছে।

তারানা হালিম বলেন, মালয়েশিয়ার মোবাইলফোন অপারেটর সেলকম রাষ্ট্রায়ত্ত হওয়ার পরও লাভজনক। সেলকমের আদলে টেলিটককেও ঢেলে সাজানো হবে।

প্রতিমন্ত্রী বলেন, আগামী মাস থেকেই টেলিটকে আমূল পরিবর্তন আসবে। পরিবর্তিত হবে লগো। প্রশাসনিক সংস্কারের পাশাপাশি সেবার মান বাড়ানো হবে। এতে টেলিটক ব্যবহারকারীরা আগের চেয়ে বেশি সুবিধা পাবে।

তারানা হালিম আরও বলেন, টেলিটককে বেশি লাভজনক করা হবে না। টেলিটককে ঢেলে সাজাতে গিয়ে অন্য অপারেটররা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়টিও খেয়াল রাখা হচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!