DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

টরেন্টোতে কানাডা বিএনপির মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

tbnp3দৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ  গত ২১শে ডিসেম্বর '১৫, সোমবার, সন্ধ্যায়  টরেন্টোতে কানাডা বিএনপির উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠানটি  টরেন্টোস্থ ২৬৭০ ড্যানফোর্থ এভিনিউতে বিসিসিএস – এর হলরুমে আলহাজ্ব মাশরুল হোসেন রিপন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

tbnp1সভায় প্রধান অতিথির বক্তৃতায় বর্হিবিশ্ব বিএনপির সভাপতি ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট বলেন, বাংলাদেশে এখন মানুষের কোনো নাগরিক স্বাধীনতা নেই। ক্ষমতা জবরদখলকারীরা আক্রমন চালিয়ে গণতান্ত্রিক শক্তিকে নির্মূল করার কর্মসূচী বাস্তবায়ন করছে। এই অবস্থা অব্যাহত থাকলে দেশের পরিস্থিতি খুবই ভয়ংকর হবে।

তাই বহির্বিশ্বের সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার আহবান জানান তিনি।

tbnp2বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও জাসাসের প্রতিষ্ঠাতা আহবায়ক এবং বিশিষ্ঠ সিনিয়র সাংবাদিক রেজাউল করিম তালুকদার প্রধান বক্তার বক্তব্যে বলেন, বিএনপিকে ঐক্যবদ্ধ প্রক্রিয়ার পাশাপাশি আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তৃতায় উত্তর আমেরিকার সফল সংগঠক ও জাসাসের উপদেষ্টা এজাজ আকতার তৌফিক বলেন, শাসকগোষ্ঠীর নৈরাজ্যকর দুঃশাসনের ছোবল থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে এই মুহুর্তে ঐক্যবদ্ধ হয়ে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথির বক্তৃতায় কানাডা বিএনপির সিনিয়র নেতা জনাব নবী হোসেন বলেন, দেশে মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তার জন্য একসংগে আওয়াজ তুলে বর্তমান অপশাসনের অবসান ঘটাতে হবে।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কানাডা বিএনপি নেতা মাহবুবুল ইসলাম।

tbnpআলোচনায় অংশগ্রহন করেন বিশিষ্ঠ শিক্ষানুরাগী ব্যক্তিত্ব নূরুল ইসলাম, কানাডা বিএনপির আন্দোলন-সংগ্রামের সংগ্রামী নেতা এজাজ আহমেদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের সাবেক ভিপি নাফিসা সালমা, সাবেক কেন্দ্রীয় ছাত্র নেতা অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাবেক সভাপতি কম্পিউটার ইঞ্জিনিয়ার আজম সারোয়ার, মালয়েশিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ডঃ সিরাজুল হক চৌধুরী, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইয়র্ক ইউনিভার্সিটির প্রফেসর ডঃ এনামুল্লা, কানাডা বিএনপির অন্যতম নেতা এম এ তারিক, কানাডা মহিলা দলের নেত্রী নাজমা হক, রেহেনা আখতার ও জাকিয়া আলম, শামসুল মুকতাদির, শাহরিয়ার আহমেদ, এবাদ চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, প্রকৌশলী মিজানুল খান দিপু, এ্যাডঃ নাসির উদ্দীন, উদযাপন কমিটির সদস্য সচিব এবি সজল, প্রকৌশলী মফিজুর রহমান, আবুল বাশার, জাহিদুল ইসলাম, মোহাম্মদ মুক্তা, সামাদ চৌধুরী প্রমুখ।

আলোচনা সভা শেষে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সহ সকল শহীদ মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুল লতিফ সম্রাট ।

অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা জনাব মুজিবর রহমান।

Share this post

scroll to top
error: Content is protected !!