DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জিয়া শুধু স্বাধীনতা ঘোষনাই করেননি,যুদ্ধ করে দেশ স্বাধীনও করেছেন: কানাডা বিএনপি

16dec14ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু বাংলাদেশের স্বাধীনতা ঘোষনাই দেননি ,তিনি যুদ্ধ অংশ নিয়ে এদেশ কে স্বাধীনতা উপহার দিয়েছিলেন। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে অনুপস্থিত শেখ পরিবার এ ব্যাপারে চরম হিনম্যতায় ভোগে বলেই শহীদ জিয়াকে নীচু দেখানোর দুঃসাহস দেখায় । কিন্তু তারা জানে না ইতিহাস বিকৃত করে ,জিয়া বিমানবন্দরের নাম পরিবর্তন করে কিংবা শহীদ জিয়ার সমাধী স্থল সরিয়ে দিয়ে এই মহান নেতাকে বাংলাদেশের জনগনের হৃদয় থেকে কখনও মুছে ফেলতে পারবে না ,কোনোদিন না।

16dec13

রোববার ২০শে ডিসেম্বর'১৫ সন্ধ্যায়  মন্ট্রিয়লে  কানাডা বিএনপি আয়োজিত মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানমালায় আগত বিশিষ্ট বিএনপি নেতারা এসব কথা বলেন।

মন্ট্রিয়লের বাংলাদেশী অধ্যুষিত পার্ক এক্সটেনশন এলাকার প্রখ্যাত পার্ক ভি রিসেপশন হলে আয়োজিত বিজয় দিবসে অনুষ্ঠানস্থল টি যেনো কিছু সময়ের জন্য  একটি মিনি বাংলাদেশে পরিনত হয়েছিলো । আগত অতিথিদের উপচে পড়া ভিড়ে অনুষ্ঠানস্থল ছিলো কলকাকলীতে মুখরিত ।

16dec2কানাডা বিএনপির সার্বিক তত্বাবধানে এবং বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক বিএনপি নেতা নবী হোসেন এবং সদস্য সচিব বিএনপি নেতা মোঃ জয়নাল আবেদীন জামিলের ঐকান্তিক ও সূচারু আয়োজনে অনুষ্ঠানটি ছিলো সত্যি অনন্য ও উপভোগ্য।

16dec1কানাডা বিএনপি আয়োজিত ৪৫তম বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি এবং বহির্বিশ্ব বিএনপির অন্যতম প্রধান কন্ঠস্বর জনাব আবদুল লতীফ সম্রাট ।বিশেষ অতিথি ছিলেন টরেন্টো থেকে আগত বিএনপি নেতা রেজাউল করিম তালুকদার।

16dec10অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াৎ করেন বিএনপি নেতা জনাব নুরুল আমীন , এর পর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান , মরহুম আরাফা রহমান কোকো , কানাডা বিএনপির সাবেক সভাপতি মরহুম ইকবাল আহমেদ সহ বিগতদিনে প্রয়াত বিএনপির অসংখ্য নেতা-কর্মীদের রুহের মাগফেরাৎ কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।

16dec12বিএনপি নেতা আবুল বাসার মানিক এবং নুরুন্নবী রশীদের প্রানবন্ত ও সাবলীল সঞ্চালনায় এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কানাডা বিএনপি নেতা  জনাব মকসুম তরফদার ।

16dec11এরপর একে একে মূল্যবান বক্তব্য রাখেন,কানাডা বিএনপি নেতা সর্বজনাব জিয়াউল হক জিয়া , দেওয়ান এবিএম রাজ্জাক রাজু ,বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর হেদায়েতউল্লাহ , বিশিষ্ট শিক্ষাবীদ ও গবেষক ড.আবিদ বাহার ,বিশিষ্ট শিক্ষাবীদ ড. আবদুর রব , বিশিষ্ট শিক্ষাবীদ  ও সমাজ সেবক মনিরুজ্জামান খোকন , বিএনপি নেতা মমিনুল ইসলাম ভূঁইয়া , এজাজ আখতার তৌফিক ,কাজি দেলোয়ার হোসে জনি , আবদুস সামাদ খান নান্টু, নাসির উল্লা , মোস্তাফিজুর রহমান লাবু , মারিফুর রহমান , কামরুল হাসান ফারুক হাওলাদার , হাফিজুর রহমান , রফিকুল ইসলাম ,আনসার উদ্দীন আহমেদ , আবদুল মান্নান , সিরাজুল ইসলাম মিজি ,  ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু , নূরুল আমীন ,  মাহমুদুল ইসলাম সুমন , কামরুল ইসলাম রানা ,মাহমুদুল হক লালন , জুবের আহমেদ , আবদুল হামিদ বুলবুল।

16dec4অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন , বিএনপি নেতা সর্ব জনাব, মাহফুজুর রহমান , প্রকৌশলী শিহাব আহমেদ , আবদুস সবুর , আতিকুর রহমান তোলা , জিন্নাহ , সুমন , জাহাঙ্গীর আলম , আবদুল খালিক ,আবদুস সালাম , সহির উদ্দীন , সুমন আবু হানিফ , প্রকৌশলী তোফাজ্জল হোসেন পরাগ , মোঃ তোফায়েল আহমেদ , মোঃ ইকবাল হোসেন আসিফ , কাজী জহিরুল ইসলাম , এ.কে.এম হারুনুর রশীদ , ফারুক মিয়া প্রমুখ ।

টরেন্টো থেকে আগত সন্মানিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ,বিশেষ অতিথি জনাব রেজাউল করিম তালুকদার ,বিএনপি নেতা এম এ তারেক এবং জনাব মুজিবুল হক প্রমূখ। 

বক্তারা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নের কোনো বিকল্প নেই বলে মত প্রকাশ করেন । তাঁরা প্রিয় মাতৃভূমির বর্তমান ভয়াবহ অবস্থা উওরনে শহীদ জিয়ার সৈনিকদের মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচারী হাসিনার বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার সংকল্পও পুনর্ব্যক্ত করেন ।

16dec6অনুষ্ঠানের প্রধান অতিথি প্রবাসের বিশিষ্ট  বিএনপি নেতা জনাব আবদুল লতীফ সম্রাট বলেন , বিএনপি এবং দেশের এই চরম দুঃসময়ে প্রবাসীদের সকল বিভেদ ভূলে ঐক্যবদ্ধ হতেই হবে । তিনি কানাডা বিএনপির এই ঐক্যবদ্ধ আয়োজনে অত্যন্ত সন্তোষ প্রকাশ করেন এবং প্রবাস থেকে হাসিনা সরকার বিরোধী বৃহত্তর আন্দোলনের ডাক দেন ।

16dec15এ পর্যায়ে জনাব লতীফ সম্রাটের একমাত্র ছোট ভাই এবং মন্ট্রিয়লের সবার পরিচিত বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব গুরুতর অসুস্থ জনাব সাকী নওশেরের আশু রোগমুক্তি কামনায় এক বিশেষ মোনাজাত পরিচালনা করেন তিনি ।

এই মহতি অনুষ্ঠানের সফল আয়োজক সদস্য সচিব বিএনপি নেতা মোঃ জয়নাল আবেদীন জামিল তার বক্তব্যে উপস্থিত সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দেশের ও দলের বৃহত্তর স্বার্থে কানাডা প্রবাসী জিয়ার সৈনিকেরা আজ ইস্পাত কঠিন ঐক্য একত্রিত । কোন অবস্থাতেই তাদের এই ঐক্য বিচ্যুৎ হবে না বলে তিনি আশা প্রকাশ করেন ।

16dec5আলোচনা অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে আয়োজক কমিটির আহবায়ক বিএনপি নেতা জনাব নবী হোসেন বলেন ,পৃথিবীর যে প্রান্তেই আমরা অবস্থান করিনা কেনো ,আমাদের হৃদয়ে রয়েছে আমাদের প্রিয় মাতৃভূমী বাংলাদেশ ।তিনি নিউইয়র্ক থেকে আগত  বিএনপি নেতা আবদুল লতীফ সম্রাটের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে বলেন ,দেশ ও দলের ডাকে সর্বদা সাড়া দেন  এমন  নেতারই আমাদের প্রয়োজন । তিনি এই মহতি আয়োজন কে সাফল্য মন্ডিত করার জন্য কানাডা বিএনপির সকল নেতৃবৃন্দের প্রতি  একান্ত ধন্যবাদ জ্ঞাপন করেন ।

16dec16অনুষ্ঠানের ২য় পর্বে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান । তাতে অংশ নেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী মেহেদী হাসান লীমন , রুমা কর , শাফিউল ইসলাম এবং সঙ্গীত পরিচালনায় ছিলেন বিএনপি নেতা মেহেদী ফারুক ।

একই সময়ে  অনুষ্ঠানে আগত অতিথিদের ভুড়ি ভোজে আপ্যায়িত করা হয় ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!