DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নত নাহলে পাকিস্তানের সঙ্গে কটূনৈতিক সম্পর্ক ছিন্ন করা হবেঃ মোজাম্মেল হক

mojammel_25832ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  যুদ্ধাপরাধী ইস্যুতে পাকিস্তান নত না হলে  সংসদের আগামী অধিবেশনে পাকিস্তানের সঙ্গে কটূনৈতিক সম্পর্ক ছিন্ন করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার বিকেল ৫টার দিকে নড়াইলের লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমানের ভূমিকা ছিল রহস্যজনক। তিনি (জিয়াউর রহমান) প্রধান সেনাপতিকে বলেছিলেন তিনি কোনো নেতার পক্ষে যুদ্ধে যাবেন না। এ কারণে ওসমানী সাহেব তাকে বরখাস্ত করেছিলেন।

মন্ত্রী বলেন, অল্প কিছুদিনের মধ্যে মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা করা হচ্ছে। এছাড়া দুই ঈদে বোনাস দেয়া হবে। এখন থেকেই অসচ্ছল মুক্তিযোদ্ধাদের এবং জুলাই থেকে সকল মুক্তিযোদ্ধাদের বিনা খরচে চিকিৎসা দেয়া হবে।

মুক্তিযোদ্ধা সংসদ লোহাগড়া কমান্ড আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ডের সহ-সভাপতি ইসমত কাদির গামা, কেন্দ্রীয় নেতা এসএম মুজিবুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএম গোলাম কবীর, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, লোহাগড়া আ’লীগ সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু প্রমুখ। সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সংসদ লোহাগড়া কমান্ড সভাপতি ফকির মফিজুল হক।

Share this post

scroll to top
error: Content is protected !!