DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিজয় দিবসের শ্রদ্ধান্জলী নিবেদনে জাতীয় স্মৃতিসৌধে বেগম খালেদা জিয়া

16decsavarক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মহান ৪৫তম বিজয় দিবসে  জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ।

খালেদা জিয়া প্রথমে দল ও জোটের খেতাবধারী মুক্তিযোদ্ধাসহ রণাঙ্গনের বীর সেনানীদের নিয়ে এবং পরে দলের জ্যেষ্ঠ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বুধবার সকাল ১০টা ৫৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল(অবঃ)রুহুল আলম চৌধুরী , ওসমান ফারুক, আবদুল কাইয়ুম, ব্যারিস্টার শাহজাহান ওমর, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলাদলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ দলের সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন ।

পরে যুবদল, ছাত্রদল, মহিলাদল, স্বেচ্ছাসেবক দল, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্মসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

শ্রদ্ধা নিবেদনের আগে আবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, “বিজয়ের ৪৪ বছরেও দেশে গণতন্ত্র নেই, সুশাসন নেই। অর্থনৈতিক মুক্তির কথা সরকার ঢাকঢোল পিটিয়ে বললেও বাস্তবিক অর্থে এর কোনো অস্তিত্ব নেই । “বিরোধী দল হয়ে আমরা সভা-সমাবেশের অধিকার পাই না । তাহলে কিসের বিজয় অর্জন করলাম ?” বিজয় দিবসে গণতন্ত্র ও মতপ্রকাশের স্বাধীনতার এই অবরুদ্ধ অবস্থা থেকে দেশকে মুক্ত করার অঙ্গীকার করতে আহ্বান জানান তিনি ।

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে খালেদা জিয়া রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে ফুল নিয়ে শ্রদ্ধা জানান।

বাসভবনের সামনে পুলিশের অবস্থান, যাত্রা বিলম্বঃ

এদিকে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে সকাল সাড়ে ৮টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যাওয়ার কথা থাকলেও পুলিশি বাধার কারণে তার যেতে বিলম্ব হয়েছে ।

চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা আমাদের এ তথ্য জানান ।

তিনি জানান, চেয়ারপারসনের গুলশানের বাসভবন থেকে বুধবার সকাল সাড়ে ৮টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল খালেদা জিয়ার। কিন্তু ভোরবেলা থেকে বাসভবনের সামনে পুলিশের অবস্থানের কারণে এ যাত্রায় বিলম্ব হয় ।

অভিযোগ করে তিনি বলেন , ‘পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সকাল ৯টার আগে বাসভবন থেকে বের হতে পারবেন না ।’ অবশেষে সকাল ৯টা ৩৫ মিনিটে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশানের নিজ বাসভবন থেকে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে রওনা দেন ।

Share this post

scroll to top
error: Content is protected !!