DMCA.com Protection Status
ADS

দলের শীর্ষ নেতাদের সাথে খালেদা জিয়ার বৈঠকঃপৌর নির্বাচনে মাঠে থাকার নির্দেশ

topbnpক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   বিএনপি’র ভাইস চেয়ারম্যান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল, যুগ্ম-মহাসচিব এবং সাংগঠনিক সম্পাদকবৃন্দের সঙ্গে বৈঠকে বিএনপি’র চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়া।

শনিবার রাত সোয়া ৯টায় তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন – বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়াম্যান আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, মেজর(অব.) হাফিজ উদ্দিন আহমেদ, এয়ার ভাইস(অব.) আলতাফ হোসেন চৌধুরী, চৌধুরী কামার ইবনে ইউসুফ প্রমুখ।

এছাড়া উপদেষ্টাদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর, মেজর জেনারেল (অব.) রহুল আলম চৌধুরী, অ্যাডভোকেট আহমদ আজম খান, শামছুজ্জামান দুদু, আবদুল মান্নান, ইনাম আহমেদ চৌধুরী, ব্যারিস্টার হায়দার আলী, এ জেড এম জাহিদ হোসেন, সাবিহ উদ্দিন আহমেদ, এ এস এম আবদুল হালিম প্রমুখ।

যুগ্মমহাসচিবদের মধ্যে মোহাম্মদ শাহজাহান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মিজানুর রহমান মিনু। সাংগঠনিক সম্পাদকদের মধ্যে ফজলুল হক মিলন, গোলাম আকবর খন্দকার প্রমুখ।

দলীয় সূত্র জানায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিতে বিএনপি’র করণীয়, পৌরসভা নির্বাচনে দলের কৌশল, বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে দলের অবস্থান, সীমিত পরিসরে জাতীয় কাউন্সিল, তৃণমূল পুনর্গঠনের সর্বশেষ অবস্থা, দল পুনর্গঠন এবং চলতি শুষ্ক মৌসুমে আন্দোলন কর্মসূচির ব্যাপারে মতামত নেওয়ার জন্যই এ বৈঠক ডেকেছিলেন খালেদা জিয়া।

একই বিষয়ে কথা বলতে ‍বৃহস্পতিবার রাতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া।

সর্বশেষ গত ২৫ নভেম্বর দলের স্থায়ী কমিটির সদস্য ও ঢাকায় অবস্থানরত শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। ওই বৈঠক থেকেই পৌরসভা নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেন তিনি। এরপর ২৬ নভেম্বর ২০ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৈঠক করেন বিএনপির চেয়ারপারসন।

দলীয় প্রার্থীদের পক্ষে মনিটরিংসহ মাঠে থাকার নির্দেশ খালেদা জিয়ারঃ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দলের কেন্দ্রীয় নেতাদের বৈঠক দীর্ঘ দেড় ঘণ্টা পর শেষ হয়।

পৌর নির্বাচনে প্রচার, মনিটরিংসহ বিএনপির প্রার্থীদের পক্ষে তৎপরতা চালাতে দলের শীর্ষ নেতাদের প্রতি নির্দেশ দিয়েছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। শীর্ষ নেতাদের সমন্বয়ে পৌর নির্বাচনে বিএনপির উচ্চপর্যায়ের কেন্দ্রীয় কমিটি এবং প্রতিটি বিভাগীয় পর্যায়ের পর্যবেক্ষক কমিটির নেতাদের আরো সক্রিয় হওয়ার তাগিদ দিয়েছেন তিনি।

এ ছাড়া যারা এই কমিটির আওতায় থাকবেন না, সেই নেতারা তাদেরকে নিজ নিজ এলাকায় গিয়ে সার্বিক নির্বাচনী পরিস্থিতি তদারক ও মনিটরিং করা ও মাঠে থাকার নির্দেশ দেন বিএনপি প্রধান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে শনিবার রাত সোয়া ৯টায় এ বৈঠক শুরু হয়, শেষ হয় রাত ১১টায় ।

বৈঠকে সূত্র জানায়, বিএনপির এক নেতা নেত্রীর কাছে জানতে চান, জামায়াতের সঙ্গে সমঝোতার কোনো সম্ভবনা আছে কি না। এর জবাবে খালেদা জিয়া বলেন, জামায়াত যেহেতু নিজেদের থেকে কোনো যোগাযোগ করেনি, সেহেতু আর মাথা ঘামানোর দরকার নেই। আপনারা এলাকায় বিএনপির প্রার্থীদের পক্ষে নেমে যান।

Share this post

scroll to top
error: Content is protected !!