DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শহীদ সালাউদ্দীন কাদের চৌধুরী হত্যার বিচার বাংলার মাটিতেই হবেঃ কানাডা বিএনপি

mn1

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গতকাল কানাডা বিএনপি,মন্ট্রিয়ল,কানাডার উদ্যোগে বিএনপি স্থায়ী কমিটির সদস্য, বাংলার বাঘ ,খ্যাতনামা পার্লামেন্টারিয়ান শহীদ সালাউদ্দীন কাদের চৌধুরীকে বিনা অপরাধে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার প্রতিবাদে এক মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

manob

কনকনে ঠান্ডা আবহাওয়ার মধ্যেও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে মন্ট্রিয়লস্থ পার্ক মেট্রোর সামনে এই প্রতিবাদী মানব বন্ধনটি আয়োজিত হয়েছিলো । 

manob1

উল্লেখ্য গত ২২শে নভেম্বর ১৫ গভীর রাতে এই জনপ্রিয় এবং ক্ষনজন্মা জাতীয়তাবাদী নেতাকে ফাঁসি দিয়ে হত্যার পর এই প্রথমবারের মতো বিশ্বের কোথাও শহীদ সালাউদ্দীন কাদের হত্যার প্রতিবাদে এবং বিচারের দাবীতে প্রতিবাদ কর্মসূচী পালিত হলো। 

manob3

কানাডা বিএনপির নিবেদিতপ্রান নেতাকর্মীগনে তাৎক্ষনিক সিদ্ধান্তে এই প্রতিবাদ কর্মসূচিটি পালিত হয় । বেলা ১টা শুরু হওয়া মানব বন্ধনটি কিছুক্ষনের মধ্যেই স্বৈরাচারী হাসিনা সরকার বিরোধী স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে ।

manob4

পার্ক এক্সটেনসন এলাকাটি মূলত বাংলাদেশী অধ্যুষিত এলাকা বলে পরিচিত এবং কানাডার নবনির্বাচিত প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নির্বাচনী এলাকা হওয়ায় কানাডার মিডিয়ায় বিশেষ গুরুত্ব পেয়ে থাকে।

manob7

বিএনপি নেতা জয়নাল আবেদিন জামিলের  সঞ্চালনায় এই প্রতিবাদ সমাবেশে সংগ্রামী বক্তব্য রাখেন , কানাডা বিএনপি নেতা সর্বজনাব, মামুনুর রশীদ , জিয়াউল হক জিয়া , নবী হোসেন , এজাজ আকতার তৌফিক , কামরুন হাসান ফারুক , নাসিরউল্লাহ , মোস্তাফিজুর রহমান লাবু , আনছার আহমেদ , আবুল বাসার মানিক ,সিরাজুল ইসলাম মিজি ।

manob8

আরও বক্তব্য রাখেন,বিএনপি নেতা মারিফুর রহমান , হোসাফের গ্লোবাল কোঅর্ডিনেটর প্রকৌশলী জুলফিকার হায়দার মুরাদ , বিএনপি নেতা ও দৈনিক প্রথম বাংলাদেশ সম্পাদক ক্যাপ্টেন (অবঃ) মারুফুর রহমান রাজু , বাংদেশ থেকে সদ্য আগত বিএনপি নেতা আব্দুল ওয়াদুদ রোকন , বিএনপি নেতা নুরুল আমিন , বিএনপি নেতা নবী হোসেন , বুলবুল আহমেদ , মাহমুদুল ইসলাম সুমন , জুবের আহমেদ  প্রমুখ ।

manob6

উপস্থিত নেতাকর্মীরা যে কোন মূল্যে  বাংলাদেশে স্বৈরাচারী হাসিনা সরকারকে বিতারিত করতে কানাডা সরকারকে প্রবল চাপ সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাবার অঙ্গিকার করেন । 

manob10

বক্তারা বাংলাদেশের বর্তমান অসহনী গনতন্ত্রহীন পরিবেশ থেকে উত্তরনে কানাডা থেকে আন্তর্জাতিক পরিমন্ডলে জনমত গড়ে তোলায় কাজ করে যাবারও অঙ্গিকার করেন।

প্রতিবাদ সমাবেশের শেষ ভাগে বিএনপি নেতা মারিফুর রহমানের পরিচালনায় বিএনপি নেতা শহীদ সালাহউদ্দীন কাদের চৌধুরী , ইলিয়াস আলী ,চৌধুরী আলম সহ সকল নিহত এবং গুমকৃত নেতাদের জন্য দোয়া অনুষ্ঠিত হয় ।

Share this post

scroll to top
error: Content is protected !!