DMCA.com Protection Status
ADS

স্প্যনিশ মিডিয়ার ফটো জালিয়াতিঃ কানাডিয়ান শিখ যুবককে প্যারিস হামলায় দোষী সাব্যস্তের চেষ্টা

jubbal1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ভারতীয় বংশদ্ভূত একজন কানাডিয়ান নাগরিক অভিযোগ করেছেন যে,তাকে অন্যায়ভাবে  প্যারিস সন্ত্রাসীদের একজন হিসাবে চিন্হিত করে তার ফটোসপকৃত কৃত ছবি প্রকাশ করেছে স্পেনের অন্যতম প্রধান ও বহুল প্রচারিত পত্রিকা 'লা রাজন' ।

 

jubbal2এই পত্রিকায় প্রকাশিত ছবিতে ভিরেন্দর জুব্বাল নামের এই কানাডিয়ান কে আত্মঘাতী বোমা বেল্ট পরিহিত অবস্থায় মুসলিমদের ধর্মগ্রন্থ কুরআন হাতে দেখানো হয়েছে ,যার শিরোনাম ছিলো 'প্যারিস সন্ত্রাসীদের একজন" । 

এই খবরটি  স্পেন এর antena 3 টেলিভিশন চ্যানেলেও দেখানো হয় । 

jubbalগত আগস্টে টুইটার এ পোস্টকৃত মূল ছবিতে( প্রচ্ছদের ছবির ডানের টি ) দেখা যায়,  জুব্বাল আইপ্যাড হাতে তার বেডরুমে দাড়িয়ে আছেন । তার সেই  মূল ছবিকে ব্যাপক অদলবদল করে তার আইপ্যাডের জায়গায় কুরআন এবং কোমরে আত্মঘাতী বোমা বেল্ট লাগানো হয়। এমনকি তার ঠিক পেছনের বিছানার উপর যৌন জাতীয় খেলনাও ঢোকানো হয় ।

সিবিসি নিউজ জানায়, আইএসআইএলের এর ওয়েবসাইট প্ল্যাটফর্ম টেলিগ্রাম যেখানে ফরাসি রাজধানীতে শতাধিক জন নিহত হওয়ার হামলার দায় স্বীকার করা হয়েছে  , সেখানে জুব্বালের এই ফটোশপকৃত  ছবিটি পোস্ট করা হয়।  

ভিরেন্দর জুব্বাল মূল ছবিটি বার বার টুইটারে পোস্ট করে তার নির্দোষীতা প্রমানের চেষ্টা করেছেন ।প্রচন্ড ক্ষোভের সাথে  সরাসরি এই মিথ্যা অপবাদ খন্ডন করে তিনি বলেন, তিনি কানাডায় বসবাস করেন এবং জীবন কোনদিন প্যারিসেই যাননি।. তিনি আরও বলেন ,সকলের জানা উচিৎ  একজন শিখ এবং একজন মুসলিমের মধ্যে পার্থক্য কি ?

এখবর ও জালিয়াতী ছবি প্রকাশের অভিযোগে অভিযুক্ত পত্রিকা ইতিমধ্যেই ক্ষমা প্রার্থনা করলেও ,  তিনি সংশ্লিষ্ট 'লা রাজন' পত্রিকার বিরুদ্ধে মানহানী মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান ।

সূত্রঃ অটোয়া সিটিজেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!