DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আইনের শাসনের অপলাপঃ জামিন না-মন্জুর হলেও এমপি লিটনকে গ্রেফতার করলো না পুলিশ ?

liton

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে তাকে আগামী ১৮ অক্টোবরের মধ্যে তাকে আত্মসর্মণের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু প্রচলিত রীতি অনুযায়ী জামিন আবেদন না মন্জুরের পর পুলিশ এই সাংসদকে কেনো তৎক্ষনাৎ গ্রেফতার করেনি তা নিয়ে জনমনে ব্যপক প্রশ্ন রয়েছে ।

শিশু সৌরভের দুই পায়ে গুলি করার মামলায় লিটনের করা আগাম জামিনের আবেদনের শুনানি শেষে সোমবার এ আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ।

এর আগে দুপুর একটায় আদালতে হাজির করতে তার আইনজীবীকে হাইকোর্টের আদেশ থাকায় এর দশ মিনিট আগেই হাজির হন তিনি। রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আগাম জামিনের আবেদনটি জানান এমপি লিটনের আইনজীবী আরিফুল ইসলাম।

গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জ উপজেলার দহবন্ধ ইউনিয়নের গোপালচরণ এলাকায় এমপি লিটনের ছোড়া গুলিতে দুই পায়ে গুলিবিদ্ধ হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ (৮)।

শিশুটি এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসাধীন। পরদিন আহত শিশু সৌরভের বাবা এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই পলাতক ছিলেন তিনি । 

Share this post

scroll to top
error: Content is protected !!