DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দিনদুপুরে গুলি করে জাপানী নাগরিক হত্যাঃএই হত্যা পুূর্ব পরিকল্পিত-শেখ হাসিনা

53040_Kounia_japanis_murder_622970623ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ এবার রংপুরে ওসি কনিও নামে এক জাপানি নাগরিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

 শনিবার সকাল পৌনে ১১ টার দিকে রংপুরের মাহিগঞ্জে একদল মুখোশধারী দুর্বৃত্ত তাকে লক্ষ্যে এলোপাতাড়ি গুলি করে। বর্তমানে তার লাশ রংপুর মেডিকেল হাসপাতালে রয়েছে।

কেউ কেউ বলছেন তিনি বাংলাদেশি বংশদ্ভুত জাপানি নাগরিক। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।পুলিশ বলেছে এই হত্যাকান্ডের মোটিভ উৎঘাটনে তদন্ত চলছে।

skhnyবিদেশি নাগরিক হত্যা পরিকল্পিত:শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশি নাগরিক হত্যা পরিকল্পিত ঘটনা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার প্রধানমন্ত্রী সিলেট থেকে ঢাকায় রওয়ানা হওয়ার পর ওসমানী বিমানবন্দরের বাইরের লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ মন্তব্যের কথা জানান সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদরউদ্দিন আহমদ কামরান।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, সারা বিশ্বে যখন দেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে, তখন দেশকে অস্থিতিশীল করে তুলতে বিদেশি নাগরিক হত্যা করা হয়েছে।

বদরউদ্দিন কামরান আরও জানান, যারা এ ধরনের ঘটনায় জড়িত, তাদের আটক করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশের পাশাপাশি দেশের নাগরিকদের এ ব্যাপারে সজাগ থাকারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

53079_0জাপানি নাগরিক হত্যার দ্রুত বিচার চায় যুক্তরাষ্ট্র:

বার্নিকাট রংপুরের মাহীগঞ্জ এলাকায় দুর্বৃত্তদের গুলিতে এক জাপানি নাগরিক নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট। একই সঙ্গে তিনি হত্যাকারীদের দ্রুত খুঁজে বের করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানিয়েছেন।

আজ সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকায় মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে এক বার্তায় বার্নিকাট বলেন, ‘রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি খুনের ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। আমি হোশির পরিবার, বন্ধু ও জাপানের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

একই সঙ্গে আমি এই অপরাধের প্রতিটি বিষয় তদন্ত করে যত দ্রুত সম্ভব হত্যাকারীদের বিচারের মুখোমুখি করার জন্য বাংলাদেশের সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

Share this post

scroll to top
error: Content is protected !!