DMCA.com Protection Status
ADS

আগামীকাল মঙ্গলবার রাতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া লন্ডন যাচ্ছেন

খালেদাক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামীকাল মঙ্গলবার রাতে লন্ডন যাচ্ছেন। দেশনেত্রী চোখের চিকিৎসার  লন্ডন যাবেন।  তার চিকিৎসার জন্য দু দিনের অ্যাপয়েমেন্ট করা হয়েছে।এছাড়া ২০১১ সালের পর এবারই  প্রথমবারের মতো তাঁর বড় ছেলে তারেক রহমান এবং তার পরিবারের সঙ্গে দেশনেত্রীর আবেগঘন সাক্ষাৎ ঘটতে যাচ্ছে।

একথা জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি জানান, গতকালের বৈঠকে চেয়ারপারসন নির্দেশ দিয়েছেন যার যার অবস্থান থেকে সর্বোচ্চ সাংগঠনিক শক্তি দিয়ে কার্যক্রম চালাতে। এছাড়া সাংগঠনিক পুনর্গঠনের ব্যাপারে জোর দেয়া হয়েছে। খালেদা জিয়া দলীয় নেতাদের পকেট কমিটি না করতে নির্দেশ দিয়েছেন। যদি কেউ পকেট কমিটি গঠন করে তাহলে তার ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে বিএনপি নেত্রী হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি দলের ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের কমিটিতে স্থান দেয়ার জন্য নেতাদের নির্দেশ দেন।

আজ রোববার রাতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে রোববার রাত সাড়ে ৯টার দিকে এ বৈঠক শুরু হয়ে ১১টার দিকে শেষ হয়।

বৈঠক শেষে নজরুল ইসলাম খান সাংবাদিকদের জানান, চোখের চিকিৎসার জন্য খালেদা জিয়া লন্ডন যাবেন। ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে তার যাওয়ার বিষয়টি চূড়ান্ত। এর আগেও তিনি লন্ডন যাওয়ার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু রাজনৈতিক প্রতিবন্ধকতার কারণে সেই সময় তার যাওয়া হয়নি।

জনাব খান বলেন, দলের হাই কমান্ড থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিএনপির বিভিন্ন পর্যায়ের যে কমিটি গঠনে নির্দেশ দেওয়া হয়েছিল, তা বাস্তবায়নে খালেদা জিয়া তাগিদ দেন বলে জানিয়েছেন তিনি। এর আগে খালেদা জিয়া ঢাকায় অবস্থিত সিনিয়র নেতাদের সঙ্গে সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করেন। সেখানেই তিনি তার লন্ডন সফরের বিষয়টি উপস্থিত নেতাদের জানান।

তিনি জানান, আজকের বৈঠকে দলের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। আজকের বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সারোয়ারী রহমান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা ও সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!