DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শিক্ষাক্ষেত্রে ভ্যাট প্রত্যাহারের দাবীতে ছাত্রদের অবরোধঃ পুলিশের গুলীতে আহত ৭

vateduক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ রাজধানীর রামপুরা এলাকায় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনায় রামপুরা ও তৎসংলগ্ন এলাকা রনক্ষেত্রে পরিনত হয়।

এই ঘটনায় ইয়েস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার মাশফিক এলাহি চৌধুরী ও সিএসসি বিভাগের প্রভাষক তাশকিব জাবেদসহ ৭ জন গুরুতর আহত হয়েছেন।আহতদের সকলে পুলিশের ছোড়া রাবার বুলেট বিদ্ধ হয়েছেন।

আহতরা ফরায়েজী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর তিনটায় বেসরকারি বিশ্ববিদ্যালেয় শিক্ষার্থীদের ওপর মূল্য সংযোজন কর (মূসক) প্রত্যাহারের দাবিতে রাজধানীর ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করা সড়ক অবরোধ কর্মসূচিতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।ছাত্রদের শান্তিপূর্ন সড়ক অবরোধ বল প্রয়োগে উঠাতে গিয়ে এই সংঘর্ষের সূত্রপাত বলে প্রত্যক্ষদর্শীরা বলেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করলে ছাত্র আহতের ঘটনা ঘটে। । এর আগে দুপুর ১২টা থেকে টিউশন ফি’র ওপর মূল্য সংযোজন কর (মূসক) আরোপ প্রত্যাহারের দাবিতে রামপুরায় সড়ক অবরোধ করে রাখে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ অবরোধের কারণে রামপুরা ও তার আশপাশের এলাকায় তীব্র জানযটের সৃষ্টি হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!