DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘ক্রসফায়ার’ ও ‘বন্দুকযুদ্ধ’ এক জিনিষ নয়ঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল।

kamal1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বুধবার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজধানীর হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজু মিয়া এবং মাগুরা পৌর ছাত্রলীগের সাবেক নেতা মেহেদী হাসান ওরফে আজিবর শেখ নিহতের ঘটনা ‘ক্রসফায়ার’ ছিল না ,বরং পুলিশের সঙ্গে  ‘বন্দুকযুদ্ধে তারা নিহত হন বলে দাবি করেন মন্ত্রী।

একইসঙ্গে ‘ক্রসফায়ার’ ও ‘বন্দুকযুদ্ধ’ এক জিনিষ নয় বলেও দাবী করেন তিনি।

অপরাধী ছাত্রলীগ, যুবলীগ যেই হোক না কেন, আইনের দৃষ্টিতে সবাই সমান। অপরাধী অপরাধীই। আমরা সব অপরাধীর বিরুদ্ধে শাস্তিমূলক কার্যক্রম শুরু করেছি। অপরাধীর কোনো ছাড় নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রাজধানীর হাজারীবাগ এবং মাগুরায় ছাত্রলীগের নেতা নিহতের ঘটনা ‘ক্রসফায়ার’ ছিল ‍না। এটা নিয়ে ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধতেই তারা নিহত হয়েছেন।

উল্লেখ্য, পৃথক দুটি ঘটনায় মঙ্গলবার ভোররাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’-এ নিহত হন হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজু মিয়া (২৮)।

অন্যদিকে, সোমবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে মাগুরায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’-এ মারা যান মেহেদী হাসান ওরফে আজিবর শেখ (৩৪)। আরজু মিয়া কথিত চুরির অভিযোগে রাজা মিয়া (১৬) নামে এক কিশোরকে পিটিয়ে হত্যার প্রধান আসামি ছিলেন।

আর আজিবর শেখ মাগুরায় ছাত্রলীগের দুই গ্রুপের গুলি বিনিময়ের সময় মায়ের গর্ভে গুলিবিদ্ধ শিশু ও একজন বৃদ্ধ নিহত হওয়ার ঘটনায় তিন নম্বর আসামি।

Share this post

scroll to top
error: Content is protected !!