DMCA.com Protection Status
ADS

শেখ হাসিনার মৃত্যু কামনা করে ফেসবুক স্ট্যাটাস: শাস্তি তিন বছরের কারাদণ্ড?

prisonক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মৃত্যু কামনা করে স্ট্যাটাস দেয়ার দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রভাষক রুহুল আমিন খোন্দকারকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের দণ্ড দেয়া হয়।ঢাকা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হক শ্যামল বুধবার দুপুরে এ আদেশ দেন।
রুহুল আমীন খন্দকার জাবির ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রভাষক।

প্রতিবেদকের মন্তব্যঃ

বাংলাদেশের বিবেকবান জনগন এবং জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা কি সবাই বিবেগহীন হয়ে গেছেন নাকি ঘুমিয়ে আছেন ??? " একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কে মন চাইলো আর ৩ বছরের কারাদন্ড দিয়ে দিলো " অথচ কারো কোন প্রতিবাদ নাই ???

ছি: এত বড় অন্যায় কি করে ছাত্র-ছাত্রীরা মেনে নিচ্ছে ???

মৃত্যু বা মেরে ফেলার হুমকি দিলে সেটাকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে ধরা যাবে ( তাও আবার স্থান কাল পাত্র একটা বিবেচনার ব্যাপার থাকে) কিন্তু কামনা করা এটা কখনোই অপরাধ হতে পারে না ।

এটা সরাসরি বাক স্বাধীনতা হরন করার মত একটি অপরাধ এবং এই কারনে এই রায় আইনের শাসনের ১০০ ভাগ পরিপন্থি। আইনের চোখে দেশের সব নাগরিকোর অধিকার সমান, এটাই হচ্ছে সংবিধানে প্রদত্ত নাগরিক অধিকার । অতএব অন্যায় যে করে আর অন্যায় যে সহে,তব ঘৃনা যেনো তারে তৃন সম দহে।

Share this post

scroll to top
error: Content is protected !!