DMCA.com Protection Status
ADS

দু-একদিনের মধ্যে চিকিৎসার্থে লন্ডন যাবেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াঃ আসাদুজ্জামান রিপন

riponক্যাপ্টেন(অবঃ) মারুফ রাজুঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লন্ডন যাওয়ার ব্যাপারে আজ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির মুখপাত্র ড.আসাদুজ্জামান  রিপন বলেন, দেশনেত্রী  চিকিৎসার জন্য দু-এক দিনের মধ্যে লন্ডন যাবেন। এক দিন এদিক সেদিক হতে পারে। সেখানে তিনি এক সপ্তাহের মত থাকবেন। তার চিকিৎসার জন্য দু দিনের অ্যাপয়েমেন্ট করা হয়েছে।

শিক্ষাঙ্গনে ছাত্রলীগের ক্যাডাররা নৈরাজ্য সৃষ্টি করার কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ফল বিপর্যয় ঘটেছে বলে মন্তব্যও করেছেন বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। “বিরোধীদলের নৈরাজ্যের কারণে এইচএসসিতে প্রত্যাশিত ফল আসেনি” সরকারের পক্ষ থেকে করা এমন মন্তব্য প্রত্যাখ্যান করে রিপন বলেন, সরকার দলীয় ক্যাডাররা (ছাত্রলীগ) শিক্ষাঙ্গানে নৈরাজ্য সৃষ্টি করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করেছে। আর এ কারণেই ফলাফলের এ দশা হয়েছে। সরকারের অব্যবস্থাপনা , শিক্ষার উপকরণ, সঠিক পাঠদানের সীমাবদ্ধতাই উচ্চমাধ্যমিকে রেজাল্ট খারাপ হওয়ার কারণ হিসেবেও উল্লেখ করেন দলটি।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন এ দাবি করেন। আসাদুজ্জামান রিপন বলেন, শুধু রাজনৈতিক বিবেচনায় পরীক্ষার ফল খারাপ হয় না। রেজাল্টে দেখা গেছে অনেক পরীক্ষার্থী সব বিষয়ে পাশ করছে শুধু ইংরেজীতে ফেল করছে তাহলে রাজনৈতিক প্রভাব কি শুধু ইংরেজীর উপর পড়েছে?

রাজনৈতিক প্রভাব অর্থনৈতিক, সামাজিক, শিক্ষা ,কূটনৈতিক সব ক্ষেত্রে প্রভাব পড়ে। সরকারের স্বদিচ্ছা থাকলে সব রাজনৈতিক দলের সাথে আলোচনা করে সমস্যার সমাধান করতে পারতো। পরীক্ষার সময় সূচি পরিবর্তন করে পিছিয়ে নিতে পারতো।

শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন,শিক্ষাঙ্গনে ছাত্রসংসদ গঠন করবেন, তার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে রিপন বলেন, এটি একটি ভালো উদ্যোগ। তার এ বক্তব্যকে আমরা স্বাগত জানাই। আগে ছাত্র সংসদ ছিল। ভবিষৎ নেতৃত্ব তৈরি হতো। সে পথ আজ বন্ধ। ছাত্র রাজনীতি বন্ধ করার জন্য ছাত্র সংসদ নির্বাচন বন্ধ করে রেখেছে সরকার। তাই সরকারের কাছে আহ্বান জানাই অনতিবিলম্বে ছাত্রসংসদের ব্যবস্থা করুন।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সম্পতি বলেছেন ছাত্রলীগের ওরা শিশু, ওদের বেশি সমালোচনা করবেন না এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, ছাত্রলীগ শিক্ষকদের মেরে শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের করে দেয়, ছাত্রাবাস পুড়িয়ে দেয়, ধর্ষণে সেঞ্চুরী করে, এ গুলো কি শিশুদের কাজ? ছাত্র লীগের অপকর্মের জন্য শেখ হাসিনাও তার নাম ছাত্রলীগ থেকে প্রত্যাহার করে নিয়েছিলেন।

রিপন আরও বলেন, ছাত্রলীগ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছাত্রদলের নেতাকর্মীদের বিতারিত করেছে। তাদের স্বাভাবিক কর্মকান্ড করতে দেয় না। এতেই ছাত্ররাজনীতি রুগ্ন হয়ে পড়ছে। 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!