DMCA.com Protection Status
ADS

ছাত্রলীগের রাজনীতি নষ্ট করেছেন খালেদা জিয়াঃ শেখ হাসিনা

bclদৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, ছাত্রলীগের নেতৃত্ব কারো কথায় হবে না, ছাত্রলীগের কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সংগঠনটির নেতৃত্ব নির্বাচিত করা হবে।

শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ২৮তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, কারো কথায় নয়, ছাত্রলীগের কাউন্সিলররা যাদের ভোট দিয়ে নির্বাচিত করবে, তারাই ছাত্রলীগকে নেতৃত্ব দেবে। একসময় স্বচ্ছ ব্যালট বাক্সের মাধ্যমে নির্বাচন ছাত্রলীগই শুরু করেছিল। এবারও সেই ব্যালট বাক্সে নির্বাচন হবে। সেই সঙ্গে ছাত্রলীগে যাতে মেধাবী ও নিয়মিত ছাত্ররা নির্বাচিত হয়ে যথাযথ নেতৃত্ব দিতে পারে, সে বিষয়ে নজর দিতে হবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের বয়সের বিষয়ে তিনি বলেন, ‘সম্মেলন করতে দুই বছর দেরি হয়েছে। তবে আমি তাদের দোষ দেই না। কেননা গত দুই বছর একজন নেত্রীর অবরুদ্ধ নাটক ও জ্বালাও-পোড়াও রাজনীতির কারণে নষ্ট হয়েছে। তাই সকল বিষয় বিবেচনা করে এত দিন ২৭ বছর বয়স নির্দিষ্ট করে দিয়েছিলাম, তা থেকে বৃদ্ধি করে ২৯ বছর করা হলো।’

প্রধানমন্ত্রী আরো বলেন, ছাত্রলীগ দেশের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী সংগঠন, যারা বাংলাদেশে প্রতিটি অর্জনের সঙ্গে জড়িত। তাই এই সংগঠনের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ণ না হয়, সে জন্য নেতা-কর্মীদের সচেতন থাকতে হবে। এর আগে বেলা সোয়া ১১টায় বেলুন ও পায়রা উড়িয়ে এই সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে জাতীয় সংগীত গাওয়ার সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সম্মেলনকে ঘিরে শনিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড, বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার নেতা-কর্মী মিছিলসহ উপস্থিত হচ্ছেন। সমাবেশের চারপাশ ঘুরে দেখা যায়, খণ্ড খণ্ড মিছিলসহকারে আসা নেতা-কর্মীদের নানা স্লোগানে পুরো সমাবেশস্থল মুখরিত হয়ে উঠেছে। মিছিলে মিছিলে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নানা রঙের, নানা স্লোগানের ব্যানার ও ফেস্টুন বহন করছেন ছাত্রলীগের কর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, সিন্ডিকেট দৌরাত্ম্য ঠেকিয়ে মেধাবী, দক্ষ ও যোগ্যদের নেতৃত্বে আনতে সমঝোতার ভিত্তিতে ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হবে। ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সম্মেলনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাংসদ জাহাঙ্গীর কবির নানকসহ ছাত্রলীগের কেন্দ্রীয় পর্যায়ের নেতারা উপস্থিত আছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!