DMCA.com Protection Status
ADS

এবার পঁচা গম নিয়ে চ্যালেন্জ ছুড়লেন কামরুল ইসলাম।

gomক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ এবার ব্রাজিল থেকে আমদানি করা “পচা’ গম নিয়ে চ্যালেঞ্জ ছুঁড়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেছেন, যে কেউ আসুক, পারলে এই গমকে পঁচা প্রমাণ করুক, তাকে চ্যালেঞ্জ দেয়া হলো। তবে চ্যালেঞ্জে গম পঁচা প্রমাণিত হলে তিনি পদত্যাগ করবেন কিনা এ ব্যাপারে তিনি মুখ খুলেননি।

আজ রবিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে খাদ্যমন্ত্রী এ চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। কামরুল দাবি করেন, ব্রাজিল থেকে আমদানি করা গম মোটেও  পঁচা নয়, এ গম সম্পুর্ন খাদ্য উপযোগী। উদ্দেশ্য প্রনোদিত ভাবে যারা এই গমকে পঁচা বলছে তাদের প্রতি আমার চ্যালেঞ্জ রইলো।

তারা পারলে যে কোনো প্রতিষ্ঠানে পরীক্ষা করে তা পঁচা প্রমাণিত করুক। তবে খাদ্যমন্ত্রী জানান, ব্রাজিল থেকে আমদানি করা গমে কিছু সমস্যা পাওয়া যাওয়ায় দুই লাখ টন গম ফেরত দেয়া হয়েছে। আগামীতে ব্রাজিল থেকে আর গম আমদানি করা হবে না বলেও জানান মন্ত্রী।

উল্লেখ্য ব্রাজিল থেকে চড়া মূল্যে আমদানী করা খাওয়ার অনুপোযোগী এই গম নিয়ে গেল একসপ্তাহ ধরে তুমুল বাকবিতন্ডা চলছে।জানা গেছে এই পঁচা গম সেনাবাহিনী ও পুলিশকে দেয়ার চেষ্টা করা হলে তারা তা গ্রহনে অস্বিকৃত জানিয়েছে।বিস্বস্ত সূত্রে জানা যায় এই পচা গম চূর্ন করে আটা হিসাবে বাজারে চালানোর পরিকল্পনা করছে সরকার।এমনকি যোগসাজসে এই গমের নমূনা হিসাবে পরীক্ষার জন্য ভালো গম পাঠানোর চেষ্টাও হতে পারে বলে জানা গেছে।সকলকে এ ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখার অনুরোধ করা হচ্ছে।

 

Share this post

scroll to top
error: Content is protected !!