DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পঁচা গম দেশবাসীকে নয়,আওয়ামী লীগের লোকজনদের খাওয়ানঃ বেগম খালেদা জিয়া

iftatjpক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ উচ্চ দামে ব্রাজিল থেকে আনা খাওয়ার অনুপযুক্ত পঁচা গম আমদানির তীব্র সমালোচনা করে সাবেক প্রধান মন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করে বলেন,‘‘ কয়েকদিন আগে ব্রাজিল থেকে সরকার পঁচা গম আমদানি করেছে। ওই পঁচা গম যাদেরকে দেয়, কেউ নিতে চায় না। সেনাবাহিনীকে দিতে চেয়েছে, তারা রিফিউজ করেছে, পুলিশও রিফিউজ করেছে।’’ ‘‘ এখন এগুলো কাদের খাওয়াবে। সাধারণ মানুষকে খাওয়াবে।

  শনিবার বসুন্ধরা কনভেনশন সিটি ‘রাজদর্শন’ এ ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টির উদ্যোগে এই ইফতার পার্টি হয়। প্রধান অতিথি হিসেবে বেগম জিয়া খালেদা জিয়া এই ইফতারে অংশ নিয়ে এসব কথা বলেন ।

তিনি আরও  বলেন,'আমরা বলতে চাই, ওইসব পঁচা গম আওয়ামী লীগের লোকজনকে খাওয়ান। তাদের স্বাস্থ্য ভালো হয়েছে, তারা লুটপাট করে অনেক ইনকাম করেছে। তাদের টাকার কোনো অভাব নেই। সুইস ব্যাংকে তাদের টাকা বাড়ছে। আর দেশের মানুষ গবীব থেকে গরীব হচ্ছে।’’

বর্তমান সরকার প্রধান ‘লেডি হিটলার’ আখ্যা দিয়ে এর বিরুদ্ধে সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন বেগম খালেদা জিয়া।

শনিবার ইফতারের আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিকল্পধারা, জাসদ ও কৃষক শ্রমিক জনতা লীগের নেতাদের প্রতি ইংগিত করে তিনি বলেন, ‘‘ অনেক রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ আজ এখানে উপস্থিত আছেন। তাদের সকলকে বলব, রমজানে যেভাবে আমরা ঐক্যবদ্ধ হয়েছি। আসুন আগামীতেও দেশ ও মানুষের দুঃখ-দুর্দশা লাগবে আমরা সকলে এক সঙ্গে অবস্থান করতে পারি কিনা, আমরা সকলে ঐক্যবদ্ধভাবে বসি।’’ ‘‘ কে ছোট কে বড় এখানে আমরা বিচার করবো না। আমরা বিচার করবো, দেশের কথা, মানুষের কথা। দেশের মানুষকে বিপদ থেকে রক্ষা করার জন্য আমাদের সকলকে একসঙ্গে কাজ করার আহবান জানাই।’’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, ‘‘ এই রমজান মাসে সকলে প্রত্যেক তারাবীর নামাজে দোয়া করব, এই জালেম, স্বৈরাচার, দুর্নীতিবাজের হাত থেকে, এই লেডি হিটলারের হাত থেকে দেশবাসীকে আল্লাহ‘তালা যেন রক্ষা করেন-এই কামনা করছি।’’

 

বিকল্পধারা‘র সভাপতি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমদ, মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এলডিপির রেদোয়ান আহমেদ, জামায়াতে ইসলামীর রিদওয়ান উল্লাহ শাহিদী, ইসলামী ঐক্যজোটের আবদুল লতিফ নেজামী, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাগপার শফিউল আলম প্রধান, এনডিপির খন্দকার গোলাম মূর্তজা, ন্যাপের জেবেল রহমান গানি, লেবার পার্টির মুস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, বিজেপির সালাহউদ্দিন মতিন প্রকাশ, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, জমিয়তে উলামা ইসলামের মাওলানা মজিবুর রহমান, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন, ডিএল’র সা্ইফুদ্দিন আহমেদ মনি নিয়ে এক টেবিলে বসে ইফতারে করেন জোট নেত্রী খালেদা জিয়া। এছাড়া জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আসম আবদুল রব, বিএনপি থেকে বহিস্কৃত যুগ্ম মহাসচিব আশরাফ হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সম্পাদক ইকবাল সিদ্দিকী, শিক্ষাবিদ অধ্যাপক মাহবুবউল্লাহ, গণস্বাস্থ্য কেন্দ্রের ড. জাফরুল্লাহ চৌধুরী, দৈনিক ইনকিলাবের সম্পাদক এমএম বাহাউদ্দিন, সাংবাদিক মাহফুজউল্লাহ ও মোস্তফা কামাল মজুমদার ছাড়াও চীন ও কোরিয়ার কয়েকজন কুটনীতিকও ইফতারে উপস্থিত ছিলেন।

সরকারের দুর্নীতি ও অপশাসন ও রাজধানীর রাস্তা-ঘাটের দুরাবস্থার কঠোর সমালোচনা করেন বিএনপি চেয়ারপারসন।‘‘ প্রতিটি কাজে তাদের দুর্নীতি চলছে। টেন্ডার ছাড়া বড় বড় প্রকল্প হাতে নেয়া হচ্ছে। ওইসব প্রকল্প বাস্তবায়ন হবে না, শুধু তারা কমিশন ভাগাভাগি করে নিয়ে যাবে।’’ চট্ট্রগামে পাহাড় ধসে নিহতের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেন খালেদা জিয়া।

ইফতার শুরুর আগে অনুষ্ঠানস্থলে টেবিলে টেবিলে গিয়ে আগতদের সঙ্গে কুশল বিনিময় করেন খালেদা জিয়া। ইফতারে বিএনপি নেতাদের মধ্যে সেলিমা রহমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবীর খোকন, সৈয়দ মেহেদি আহমেদ রুমী, হাসানউদ্দিন সরকার, নুরী আরা সাফা, শিরিন সুলতানা, শ্যামা ওবায়েদ, ২০ দলীয় জোটের খন্দকার লুৎফর রহমান, শাহাদাত হোসেন সেলিম, গোলাম মোস্তফা ভুঁইয়া, হামদুল্লাহ আল মেহেদি, এমএম আমিনুর রহমান, মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য টিআইএম ফজলে রাব্বী, এসএমএম আলম, আহসান হাবিব লিংকন, আতিকুর রহমান আতিক, আনোয়ারা বেগম, একেএম শহিদুল ইসলাম, মজিবুর রহমান, মাওলানা রুহুল আমিন, হোসেনে আরা আহসান, খালেকুজ্জামান চৌধুরী প্রমূখ নেতারা ইফতারে ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!