DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বেগম জিয়ার সাথে বৈঠকঃ বাংলাদেশে স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ দেখতে চায় চীন

china1দৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ চীন আগের মতোই বাংলাদেশের স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ দেখতে চায় যাতে গণতন্ত্র ও উন্নয়ন অবকাঠামো অর্থবহ হয়ে উঠে বলে জানিয়েছেন চীনা কমিউনিস্ট পার্টির সদস্যদের বরাত দিয়ে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানী গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ‘ফিরোজা’য় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে সফরত চীনা কমিউনিস্ট পার্টির ছয় সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।

চীনা ক্ষমতাশীন দলের ভাইস প্রেসিডেন্ট গো ইয়ে জো প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। তাদের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূতও উপস্থিত ছিলেন।

মঈন খান আরো বলেন, বিএনপি ও চীনের মধ্যে গভীর সম্পর্ক রয়েছে। এটা দুই দেশের ভৌগোলিক সীমারেখার বন্ধন। চীন আগের মতোই বাংলাদেশের স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ দেখতে চায় যাতে গণতন্ত্র ও উন্নয়ন অবকাঠামো অর্থবহ হয়ে উঠে।

মঈন খান চীনা কমিউনিস্ট পার্টির প্রভাবশালী এই সদস্যদের বরাত দিয়ে আরো বলেন, আধুনিক চীন ও বাংলাদেশের সম্পর্ক ১৯৭৫ সালের শেষার্ধে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আমলেই গড়ে উঠেছিল। সেই পরিক্ষীত সম্পর্ক আরো এগিয়ে নেয়ার বিষয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!