DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনা সরকারের পতন ঘটিয়েই শাওন হত্যার জবাব দিতে হবেঃমির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ হাসিনা সরকারের পতন ঘটিয়েই শাওন হত্যার জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার সন্ধ্যায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শহীদুল ইসলাম শাওনের জানাজার আগে বিএনপি মহাসচিব সংক্ষিপ্ত বক্তব্যে এই মন্তব্য করেন।

তিনি বলেন, '' শাওনের রক্ত আমাদেরকে আজকে নতুন করে শপথ নেওয়াচ্ছে যে, আমরা যেকোনো মূল্যে এই ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটিয়ে এই শাওনের যে আত্মত্যাগ সেই আত্মত্যাগের আমরা প্রতিদান দেবো।"

'' আজকে আমরা শপথ নেবো- শাওন যে গণতন্ত্রের জন্য প্রাণ দিয়েছে, মানুষের অধিকারের জন্য প্রাণ দিয়েছে, ভোটাধিকারের জন্য প্রাণ দিয়েছে তাকে আদায় করার জন্য আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের সকল মানুষ এই কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠা করবে তবেই হবে শাওনের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন।"

'আসুন আমরা এখন সবাই তার আত্মার মাগফেরাত কামনা করবো আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন' এই দোয়া করেন বিএনপি মহাসচিব।

গত বুধবার মুন্সিগঞ্জ সদরের মুক্তারপাড়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিএনপির প্রায় ৪০ জন নেতা-কর্মী আহত হয়। তাদের মধ্যে একজন হচ্ছেন যুব্ দলের নেতা শহীদুল ইসলাম শাওন।

'বিএনপি শ্রদ্ধা'

বিকাল ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে শাওন ভুঁইয়ার কফিন নয়া পল্টনে নিয়ে আসা হয়। দলের পক্ষ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় দলীয় পতাকা দিয়ে ঢাকা তার কফিনে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানান।

নামাজে জানাজায় বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আবদুল্লাহ আল নোমান, শাহজাহান ওমর, রুহুল কবির রিজভী, আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, হাবিব উন নবী খান সোহেল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, কামরুজ্জামান রতন, মাসুদ আহমেদ তালুকদার, আজিজুল বারী হেলাল, রফিকুল ইসলাম, মীর আলী নেওয়াজ, যুব দলের সুলতান সালাহউদ্দিন টুকু, মোনায়েম সরকারসহ বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেয়।

জানাজা শেষে শাওন ভুঁইয়াকে দাফন করতে মুন্সিগঞ্জে নিয়ে যাওয়া হয়।

শাওনের কফিন নয়া পল্টনের সড়কে নেতা-কর্মীরা মিছিল করে এগিয়ে দেয়। পরে কর্মীরা মশাল মিছিল বের করে।

Share this post

scroll to top
error: Content is protected !!