DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দেশে গৃহপালিত বিরোধী দল থাকায় প্রকৃত সত্য উচ্চারিত হয় নাঃ আসাদুজ্জামান রিপন

ripon3ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিনা ভোটে রাষ্ট্রীয় ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকারের জবাবদিহিতা না থাকায় দেশে খুন, গুম, সন্ত্রাস, ধর্ষণের মাত্রা ছাড়িয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

 

একই সঙ্গে তিনি জাতীয় পার্টির প্রতি ইঙ্গিত করে বলেছেন, সরকারের প্রশংসায় পঞ্চমুখ বিনাভোটের গৃহপালিত তথাকথিত বিরোধী দলও কার্যতঃ সরকারের অংশ হয়ে গেছে বলে প্রকৃত সত্য উচ্চারণ, জনগণের পক্ষে কথা আজ জাতীয় সংসদে উচ্চারিত হয় না।

 

রোববার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলে দলের এ ভারপ্রাপ্ত মুখপাত্র। তিনি বলেন, বিএনপি একটি অবাধ-নিরপেক্ষ নির্বাচন বর্তমান ক্ষমতাসীনদের অধীনে সম্ভব ছিল না বলেই গত ৫ জানুয়ারীর সংসদ নির্বাচন বর্জন করেছিলো। বর্তমান শাসক গোষ্ঠি গত ৫ জানুয়ায়ী ভোটারবিহীন নির্বাচন করে ধারণা করে নিয়েছে জনগণের ভোট ছাড়াই ক্ষমতায় যাওয়া যায়। কারণ তারা জনগণকে কোন তোয়াক্কাই করে না, কিন্তু অবাধ-নিরপেক্ষ ভোটে ভীষণ ভয় পায়। বিএনপির এ মুখপাত্র বলেন, সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হওয়ায় মানুষ কর্মসংস্থানের উদ্দেশ্যে অবৈধ পথে দেশ পাড়ি দিচ্ছে।

তিনি বলেন, দেশের স্বার্থ সংশ্লিষ্ট সকল ইস্যুতে বিএনপি বরাবরেই মতো ইতিবাচক ভূমিকা পালন করবে এবং তার বক্তব্য দৃষ্টিভঙ্গি তুলে ধরবে। জনগণের পক্ষে জনস্বার্থ-রাষ্ট্রস্বার্থ সকল ইস্যুতে সরকারের গঠনমুলক সমালোচনা অব্যাহত রাখবে বিএনপি।

 

আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপি প্রত্যাশা করে সরকার বিরোধী মতকে সহ্য করে বিরোধীদের তাদের সাংবিধানিক ও রাজনৈতিক অধিকারগুলো চর্চার জন্য পথকে সংকুচিত করার নীতি থেকে সরে আসবেন এবং অতি দ্রুত দেশে একটি অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে বিএনপিসহ সকল দলগুলোর সাথে একটি অর্থবহ সংলাপের আন্তরিক সূচনার সুত্রপাত ঘটাবে।

 

বিনা ভোটে নির্বাচিত হয়ে যারা ২০১৯ সালেও বিনাভোটে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে তারা বোকার স্বর্গে বসবাস করছে বলেও মন্তব্য করেছেন তিনি। তিনি বলেন, বর্তমান সরকার বিনা ভোটে রাষ্ট্রীয় ক্ষমতায় রয়েছে। যা দেশে বিদেশে কারো কাছে গ্রহণযোগ্যতা পায়নি। এখন আবার তারা যদি মনে করে থাকে ২০১৪ সালের ৫ জানুয়ারির বিনা ভোটের নির্বাচনের মতো ২০১৯ সালেও বিনা ভোটে নির্বাচন করে ক্ষমতায় আসবে তাহলে তারা বোকার সঙ্গে বসবাস করছে। সরকার দলীয় ব্যবসায়ীরা ইচ্ছাকৃত ভাবে কৃত্রিম সংকট সৃষ্টি করায় কৃষকরা ধানের প্রকৃত মূল্য পাচ্ছে না বলে অভিযোগ করেন বিএনপির এ নেতা।

Share this post

scroll to top
error: Content is protected !!