DMCA.com Protection Status
ADS

এবার সাদেক হোসেন খোকাকে সুইডেনে অবাঞ্চিত ঘোষনা

drsaz1 ক্যান্সার চিকিৎসার অজুহাতে গত ১ বছর যাবৎ মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত  ঢাকার সাবেক মেয়র এবং বিএনপির  ভাইস চেয়ারম্যান  সাদেক হোসেন খোকাকে সুইডেনে অবাঞ্চিত ঘোষণা করলেন সুইডেন বিএনপি সভাপতি  ডাঃ রুবেল সাজিদ।

 

আজ ১৮ মে ২০১৫, এক প্রেস বিজ্ঞপ্তিতে সুইডেন বিএনপি এ তথ্য প্রকাশ করে।

 

বিজ্ঞপ্তিতে ডাঃ রুবেল বলেন,

 

বিগত বিএনপি সরকার বিরোধী আন্দোলনে রহস্যজনক ভূমিকা এং ২৯শে ডিসেম্বর ২০১৩ এর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার 'মার্চ ফর ডেমোক্রেসী' ব্যর্থ হবার প্রধান কারন ঢাকা মহানগরী বিএনপির সভাপতি সাদেক হোসেন খোকার নিস্প্রিহতা এবং নির্লিপ্ততাই   দায়ী বলে বিএনপির নেতা কর্মীরা মনে করেন।

 

সাদেক হোসেন খোকা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন গত সিটি কর্পোরেশন নির্বাচনে দল সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসকে সমর্থন না করে, ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী সাঈদ খোকনের প্রতি সমর্থন ব্যক্ত করে।

 

 

খোকা দশম জাতীয় সংসদ নির্বাচনে টানা দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকার গঠন করার পর অসুস্থতাজনিত সমস্যা দেখিয়ে যুক্তরাষ্ট্র চলে যান। অভিযোগ আছে, আওয়ামী সরকারের সঙ্গে আঁতাত করে দেশের বাইরে গিয়ে এ পর্যন্ত দেশে ফিরেননি তিনি। সেখান থেকেই সাঈদ খোকনের প্রতি সমর্থন ব্যক্ত করেছেন খোকা। আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের বেশ কয়েকজন নেতা এ তথ্য নিশ্চিত করেছিলেন এবং বাস্তবিকে তা প্রমাণিতও হয়েছে।

 

 

khoka10যুক্তরাষ্ট্রে বিএনপির একাধিক গ্রুপের সাথে মিটিং করে দলের ভাবমূর্তি নষ্ট করেন তিনি এবং দলের আন্দোলনের বিরুদ্ধে টেলিফোন আলাপের পরে বিএনপি ও এর সমর্থকরা সবাই একবাক্যে জানে যে খোকা এখন আওয়ামীলীগের সঙ্গী। ইদানিং যুক্তরাষ্ট্রে সকল বিএনপি গ্রুপের কাছে বর্জিত হয়ে খোকা কিছুদিন চুপ করে ছিলেন। এখন শোনা যাচ্ছে বিএনপিতে থাকা আওয়ামীপন্থি ইউরোপের কিছু নেতাকর্মীর সাহায্যে নিজেকে যাহির করতে ইউরোপ টুরে বের হচ্ছেন তিনি। ইউরোপ টুরের জন্যে তাঁকে সাহায্য করছে সুইডেনে বিএনপির আওয়ামী সমর্থিত অংশ এবং সাথে আরও কিছু আশে পাশের দেশের দালালরা।

 

 

ডাঃ রুবেল প্রশ্ন তুলেছেন, ধোঁকা দিয়ে আন্দোলন থেকে নিজেকে গুটিয়ে অসুস্থতার ভান দেখিয়ে দেশের বাইরে চিকিৎসায় যদি খোকা থাকেনই, তবে ইউরোপ ঘুরবেন কিভাবে? অসুস্থ সাদেক হোসেন খোকার ক্যান্সার কি এখন সুইডেনে বা ইউরোপে এসে সারাতে হবে? নাকি ইউরোপে আবারও যুক্তরাষ্ট্রের মত কথা বেচাকেনা করে দলকে আরও নষ্ট করবেন? খোকা যদি সুস্থই হয়ে থাকেন তবে তো তার সবার আগে বাংলাদেশ যাবার কথা।

 

 

swedenbnpডাঃ রুবেল বলেন, সুইডেনে বিএনপির একটি গ্রুপ ভোট চুরি ও অনিয়মের মাধ্যমে একটি পকেট কমিটি গঠন করেছে কিছুদিন আগে। উক্ত গ্রুপটি ভোটে জেতার জন্য আওয়ামী সমর্থকদের সরাসরি সাহায্য গ্রহন করে। সুইডেন বিএনপির এই পকেট কমিটি নিয়ে হাই কমান্ডও খুশি নন।

কেন এবং কিসের স্বার্থে সাদেক হোসেন খোকা বিতর্কিত ওই গ্রুপের কাছে আসছেন?

 

ডাঃ রুবেল, সাদেক হোসেন খোকাকে সুস্থ হলে আগে দেশে ফিরে দেশ ও দলের সেবা করতে অনুরোধ জানান এবং বিদেশে ঘুরতে ইচ্ছা হলে শুধু পর্যটকের মত পরিদর্শনের অনুরোধ জানান। কোন মিটিং মিছিল করে দলের মধ্যে বিশৃঙ্খলতা সৃষ্টি না করার আহবান জনাব খোকার প্রতি।অন্যথায় প্রবাসের দেশপ্রেমীক জিয়ার সৈনিকেরা তাকে রুখে দেবে এবং বিএনপির বিরুদ্ধে যে কোন ষঢ়যন্ত্র নস্যাৎ  করার অঙ্গিকার করছে।

Share this post

scroll to top
error: Content is protected !!