DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘ভিক্ষাবৃত্তি না ছাড়লে সরকারি হেফাজতে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হবে ভিক্ষুকদেরঃ সমাজকল্যান মন্ত্রী মহসিন আলী

35910_mohsinসমাজকল্যাণ মন্ত্রী  সৈয়দ মহসিন আলী ভিক্ষুকদের সর্তক করে বলেছেন,  ‘ভিক্ষাবৃত্তি থেকে বেরিয়ে আসতে হবে ভিক্ষুকদের। ভিক্ষাবৃত্তি পেশা ছেড়ে দিয়ে নিজ নিজ এলাকায় ফিরে যেতে হবে। অন্যথায় সরকারি হেফাজতে ভিক্ষুকদের থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে।’

শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনে ভিক্ষুক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ‘ভিক্ষুকদের পুনর্বাসনে সরকার বেশ কিছু কর্মসূচি হাতে নিয়েছে। তাদের থাকা-খাওয়ার ব্যবস্থাও করা রয়েছে। কিন্তু ভিক্ষুকরা কোনো ক্রমেই তাদের এই ভিক্ষাবৃত্তির পেশা থেকে বেরিয়ে আসতে চায় না।

সৈয়দ মহসিন আলী বলেন, ‘ভিক্ষাবৃত্তি কোনো পেশা হতে পারে না। ভিক্ষাবৃত্তির ফলে একজন ভিক্ষুক ও তার পরিবার উভয়ই সামাজিক দৃষ্টি ভঙ্গিতে হেয় প্রতিপন্ন হয়। দেশ ভিক্ষুকদের কাছ থেকে কোনো সেবা পায় না। ধর্মও ভিক্ষাবৃত্তিকে প্রশ্রয় দেয়নি।’

উন্নয়ন ত্বরান্বিত সংস্থা আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম ও সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী নূরুল কবীর। সভাপতিত্ব করেন উন্নয়ন ত্বরান্বিত সংস্থার নির্বাহী পরিচালক জান্নাতুল ফেরদৌস।

অনুষ্ঠান সমাজকল্যাণ মন্ত্রী অসহায় নারী ভিক্ষুকদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। পরে মন্ত্রী কিছু অসহায় ভিক্ষুকদের মাঝে ভ্যান গাড়ি বিতরণ করেন। অনুষ্ঠান শুরুর আগে ভিক্ষুকদের একটি র‌্যালি অনুষ্ঠিত হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!