DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিশ্ব মা দিবসের বাণীঃ জাতি গঠনের মায়েরদের ভুমিকা অপরিসীম:দেশনেত্রী বেগম খালেদা জিয়া

Khaleda----520140512091600ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন,জাতি গঠনের মায়েরদের ভুমিকা অপরিসীম। আবহমান কাল ধরেই জন্মদাত্রী মা’কে ঘিরেই আবর্তিত হয় পরিবারের সকল কার্যক্রম।

শনিবার আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন ।

খালেদা জিয়া বলেন, সন্তানদের শিষ্ট ও সর্বক্ষেত্রে যোগ্য হয়ে গড়ে উঠার ক্ষেত্রে একমাত্র মায়ের অক্লান্ত অবদানের কথা আমরা সবাই জানি। সুমাতার মমতায় লালিত সন্তানই সমাজ ও রাষ্ট্রে সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়। কারণ রাষ্ট্রের গণতান্তিক বিকাশ এবং অগ্রসর সমাজ বিনির্মাণ সম্ভব হয় স্ব-শিক্ষিত মায়েদের ভুমিকায়।

বিবৃতিতে বেগম জিয়া বলেন,এই বিষয়টি বিবেচনায় রেখেই আমরা ক্ষমতায় থাকার সময় নারী শিক্ষার ব্যাপক প্রসার ঘটিয়েছিলাম। আমাদের সময়ে স্কুল থেকে ছাত্রীরা যাতে লেখাপড়া থেকে ঝরে না পড়ে তার জন্য নানা উদ্যোগ গ্রহন করেছিলাম।

তিনি বলেন,আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি শিক্ষায় আলোকিত দায়িত্বশীল মায়েদের সুসন্তানরাই দীর্ঘদিনের অচলায়তন ভেঙ্গে সামাজিক অগ্রগতি তরান্বিত করবে এবং জাতীয় উন্নয়নকে করবে বেগবান ।

বিবৃতিতে বেগম জিয়া বলেন,আজকের দিনে আমার প্রত্যাশা সকল মা যেন তার সন্তানদের যোগ্য ও সুনাগরিক হিসাবে গড়ে তুলতে সক্ষম হন, যাতে জাতির আগামী ভবিষ্যত উজ্জল থেকে উজ্জলতর হয়।

”আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সকল মা’কে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

Share this post

scroll to top
error: Content is protected !!