DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা হত্যা মামলার চার্জশীট দাখিলঃ হুকুমের আসামী আদৌ আইন স্বিকৃত কিনা দেখা দরকার

99976_1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আবার দেশের আইন-আদালত নিয়ে নতুন খেলা শুরু করেছে অবৈধ শেখ হাসিনা সরকার।এভাবে বিএনপির শির্ষ নেতৃত্ব সহ অন্যান্য নেতাদের মিথ্যা মামলায় সাজা দিয়ে ক্ষমতা চিরস্থায়ী করার স্বপ্ন দেখছে এই ম্যান্ডেট বিহীন সরকার।

 

আজ রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

 

বুধবার সন্ধ্যায় ডিবির উপপরিদর্শক (এসআই) বশির আহমেদ ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে চার্জশিট দাখিল করেন। ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীতে গ্লোরী পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলার ঘটনায় ৩০ জন দগ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান। ঘটনার দুইদিন পর যাত্রাবাড়ি থানার এসআই কে এম নুরুজ্জামান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় ২০ দলীয় জোটের ৬৮ নেতাকর্মীকে আসামি করা হয়েছিল।

 

সূত্র জানায়, সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের পর অনানুষ্ঠানিক আলোচনায় খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা সব মামলার তদন্ত দ্রুত শেষ করতে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এর আগে ‘চাঞ্চল্যকর ঘটনা’ হিসেবে যাত্রাবাড়ী থানা থেকে মামলাটির তদন্তভার ন্যস্ত হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে। এরপর গোয়েন্দা কর্মকর্তারা এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে কয়েকজনকে গ্রেপ্তার করেন। তাদের মধ্যে সোহাগ, লিটন ওরফে সাব্বির, রফিকুল ইসলাম ওরফে মাসুম ও নজরুল ইসলাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে দাবি করেছে তদন্তকারী কর্মকর্তারা।

 

যাত্রাবাড়ীতে গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় খালেদা জিয়া ছাড়াও চার্জশিটভুক্তদের তালিকায় রয়েছেন- দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারী হেলাল, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শরাফত উল্লাহ সপু, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নেওয়াজ আলী নেওয়াজ, বিএনপিপন্থী শিক্ষক নেতা সেলিম ভুইয়া।

 

এদিকে ৫ জানুয়ারির পর থেকে দেশব্যাপী সহিংসতা, অগ্নিসংযোগের ঘটনায় কুমিল্লা, পঞ্চগড়সহ বিভিন্ন থানায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে বেশ কিছু মামলা হয়েছে। এছাড়া গুলশানে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে হামলার ঘটনায় দায়ের করা মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

 

তবে বিএনপি এসব ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করে বলেছে, তাদের আন্দোলনকে নস্যাৎ করার জন্যই সরকারের এজেন্টরা এসব নাশকতার ঘটনা ঘটিয়েছে।

 

এছাড়া বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে আরো পাঁচটি মামলা রয়েছে। এগুলো হচ্ছে- গ্যাটকো, নাইকো, বড়পুকুরিয়া, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা। এর মধ্যে নিম্ন আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার চলছে। অপর তিনটি মামলার বিচার কাজ হাইকোর্টের নির্দেশে স্থগিত থাকলেও সম্প্রতি তার বিচার শুরুর উদ্যোগ নেয়া হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!