DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আবার দেশনেত্রীর গাড়ী বহরে আওয়ামী গুন্ডাদের হামলাঃ আমরা আর কতকাল এই অত্যাচার মূখ বুঝে সহ্য করবো???

khaleda4 ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি-সমর্থিত প্রার্থীর পক্ষে পঞ্চম দিনের মতো প্রচারণায় নেমে আবারও  ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহর।পূর্বের ৩ বারের মতো এবারও পুলিশ যথারীতি নিরব দর্শকের ভূমিকা পালন করেছে বলে জানা যায়।

 

বুধবার বিকেল ৫টার দিকে প্রচারণা চালাতে বিএনপি নেত্রীর গাড়িবহর রাজধানীর বাংলামোটর এলাকায় পৌঁছালে আকস্মিকভাবে  একদল ছাত্রলীগ কর্মী এই হামলা চালায়। এ সময় তার গাড়িবহর লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ এবং ভাঙচুর চালানো হয়। হামলায় খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী- সিএসএফের দুই সদস্য গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে লে. কর্নেল (অব.) শফিউলের অবস্থা গুরুতর। হামলাকারীরা তাকে রাস্তায় ফেলে বেদম মারধর করে।

 

পরে খালেদা জিয়ার প্রটোকল পুলিশ তাদের উদ্ধার করে পিকআপ ভ্যানে তুলে দেন। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হামলার পর খালেদা জিয়ার গাড়িবহর হেয়ার রোড, কাকরাইল হয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপি নেত্রীর গাড়িবহর বাংলামোটর এলাকায় পৌঁছালে ছাত্রলীগের  ২০-২৫ জনের একটি দল  আকস্মিকভাবে হামলা চালায়।

 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতা মশিউর রহমান রুবেল ও মামুন আহমেদসহ নেতা-কর্মী লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে গাড়িবহরে হামলা চালায় বলে জানা গেছে। কয়েকজন পথচারী জানান, হামলায় খালেদার গাড়ির বাঁ পাশের পেছনের দিকের কাচ ভেঙে যায়। তিনি গাড়িতে পেছনের সিটের আগের সিটে বসে ছিলেন। এ সময় সিএসএফের দুটি গাড়িতে ভাঙচুর চালানো হয়। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে পাঁচজন।

 

খালেদা জিয়ার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস ও মাহবুব আলম ডিউ। এ ছাড়া ছিলেন নুরে আরা সাফা, শিরীন সুলতানা, সুলতানা আহমেদ, শামা ওবায়েদসহ বেশ কয়েক নারী নেত্রী।

 

এর আগে বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে তিনি গুলশানের বাসভবন থেকে বের হন। শনিবার থেকে বিএনপি-সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারণায় নেমে খালেদা জিয়া এরই মধ্যে টানা চার দিন হামলার মুখে পড়লেন। মঙ্গলবারও রাজধানীর ফকিরাপুলে তিনি হামলার শিকার হন। এর আগের দিন কারওয়ান বাজারে তার গাড়িবহরে ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। রোববারও উত্তরায় আওয়ামী লীগ-সমর্থকদের বাধার মুখে পড়েন তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!