DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শেষ পর্যন্ত মির্জা আব্বাসকে নির্বাচনের আগে জামিন দিলোনা শেখ হাসিনা সরকার

mabbas1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী মির্জা আব্বাসের আগাম জামিনের শুনানীর জন্য ২৭ এপ্রিল ধার্য করেছেন আদালত।এধরনের মামুলী মামলায়  জনাব মির্জা আব্বাসের জামিন না হওয়ার কোন কারন দেখছেন না আইনজ্ঞরা।

 

এর ফলে জনাব মির্জা আব্বাসের পক্ষে সিটি নির্বাচনী প্রচারনায় যোগদান অসম্ভব করে দিলো সরকার।যদিও আত্মগোপনে থাকা জনাব আব্বাসের অনুপস্থিতিতে তার স্ত্রী আফরোজা আব্বাস  অনেক প্রতিকূলতা থাকা সত্বেও ব্যাপক প্রচারনা চালাচ্ছেন এবং তার জয় অবশ্যম্ভাবী বলে জানা যায়।

 

মঙ্গলবার বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানীর জন্য ওই দিন ধার্য করে আদেশ দেন। দুদকের মামলায় এজাহার সূত্রে জানা যায়, মির্জা আব্বাস গৃহায়ন প্রতিমন্ত্রী থাকাকালে ২০০৬ সালে আলমগীর কবিরের হস্তক্ষেপে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তারা ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে বাজার মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেন। ১৮ কোটি ৯১ লাখ ৩০ হাজার ৯০০ টাকা মূল্যের সরকারি সাত একর সম্পত্তি তিন কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকা মূল্যে বরাদ্দ দিয়ে সরকারের ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাতের অভিযোগে ২০১৪ সালে ৬ মার্চ শাহবাগ থানায় মামলাটি দায়ের করে দুদক। চলতি বছর ১৬ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম তসরুজ্জামানের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন

Share this post

scroll to top
error: Content is protected !!