DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যৌন হয়রানির সঙ্গে জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি বিএনপির

ripon1পহেলা বৈশাখে শহীদ সোহরাওয়ার্দী উদ্যাদের গেট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানি ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে মাধ্যমে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে বিএনপি। 
 
শনিবার বেলা ৩টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান বিএনপির দফতরের দায়িত্বে থাকা আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। 
 
তিনি বলেন, যতটুকু শুনেছি সোহরাওয়ার্দী উদ্যানের গেটের সামনের ঘটনায় পুলিশ যাদের আটক করেছিলো পরে তাদের সরকার দলের সমর্থক হওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। অপরাধী যে দলেরই হোক না কেন তাদের অবশ্যই আইনের আওতায় এনে বিচার করতে হবে।  
 
তিনি এও বলেন, অনির্বাচিত সরকারের অধীনে এ ধরনের ঘটনা ঘটবে এটাই স্বাভাবিক। কারণ তারাই তো গণতন্ত্রের নিয়ম-নীতির তোয়াক্কা না করে জোর করে ক্ষমতায় এসেছেন। তারা তো নিজের বিচারই করতে পারে না, আবার অন্যের বিচার করবে কিভাবে। 
 
সরকার দলীয় এরকম জঘন্য ক্যাডারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান আসাদুজ্জামান রিপন। 
 
তিনি বলেন, বিএনপি এখন ক্ষমতায় নেই। বিএনপি যদি ক্ষমতায় থাকতো এ অপারধীদের অবিলেম্বে গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচারের আওতায় আনা হতো।  
 
এ সকল ঘটনায় তিনি দেশের নারী সমাজের প্রতি দুঃখ প্রকাশ করেছেন। 
 
সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ড. সোজাউদ্দিন, কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, কৃষিবিদ শামীমুর রহমার শামীম, সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব, শাম্মী আক্তার প্রমুখ। 

Share this post

scroll to top
error: Content is protected !!