DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সজিব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিলেন মার্কিন আইনজীবী রস এল শিলার

sizarক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের ম্যানহাটানে মার্কিন যুক্তরাষ্ট্রের স্বনামধন্য আইনজীবি প্রতিষ্ঠান মার্শাল আর আইজ্যাকস-এর সহযোগিতায় এক সংবাদ সম্মেলনে রিজভি আহমেদ সিজার ও তার মার্কিন আইনজীবি মিঃ রস এল শিলার এই ঘোষনা দেন।

 

দেশকে ভালবেসে দেশের মানুষের কাছে প্রকৃত সত্য তুলে ধরার আহবান জানিয়েছেন যুক্তরাষ্ট্রে এফবিআইকে ঘুষ প্রদান করতে গিয়ে যুক্তরাষ্ট্রের ব্যক্তিগত গোপনীয়তা আইনের আওতায় এই মামলার দন্ডপ্রাপ্ত আসামী রিজভি আহমেদ সিজার।

 

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরন ও তাঁর দুর্নীতি সংক্রান্ত প্রকাশিত মুখরোচক সংবাদে মানুষ শুধু বিভ্রান্ত হয়েছেন তা নয়, বরং প্রকৃত ও সত্য ঘটনা জানার অধিকার থেকেও বঞ্চিত হয়েছেন। ইতিপূর্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিবাদের মুখে রিজভির দু’টি সংবাদ সম্মেলন পন্ড হয়েছে। বিএনপির চেয়ারপারসনের সাবেক বৈদেশিক উপদেষ্টা ও বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদীর প্রচেষ্টায় এবং যুক্তরাষ্ট্রের আইনজীবি প্রতিষ্ঠান মার্শাল আর আইজ্যাকস এর তত্বাবধানে উক্ত সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ সিজার প্রাণ খুলে কথা বলার সুযোগ পেয়ে নিজেকে আনন্দিত মনে করেছেন।

 

sizar2এ প্রসঙ্গে এটর্নি রস এল শিলার বলেন, আমেরিকায় প্রত্যেক মানুষের মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। কিন্তু রিজভির সেই স্বাধীনতাকে হরণ করা হয়েছে। তিনি বলেন, রিজভি কোন রাজনৈতিক দলের সদস্য ছিলেন না। তিনি যা করেছেন তা নিজের প্রচেষ্টায় করেছেন। তবে কিন্তু সজীব ওয়াজেদ জয়কে অপহরনের কোন অভিযোগ আদালতে আসেনি কিংবা এ ধরনের কোন ঘটনার সাথে রিজভি জড়িত নয় বা ছিলেন না বলে দৃড়তার সাথে উল্লেখ করেন।

 

রিজভির সাথে বিএনপি কিংবা অন্য কোন দলের কোন সম্পৃক্ততা নেই। রিজভির পিতা বিএনপির রাজনীতিতে যুক্ত থাকলেও ব্যক্তিগত ভাবে রিজভি বাংলাদেশের কোন দলের সাথে জড়িত নন। দেশের মানুষের পক্ষে একজন সাধারন নাগরিক হিসাবে স্ব-প্রণোদিত হয়েই জয়ের একাউন্টের ফিরিস্তি উৎঘাটনে সচেষ্ট হয়েছিলেন। বিচারে তার ৪২ মাস বা সাড়ে ৩ বছরের সাজা হলেও এ ব্যাপারে তিনি মোটেই লজ্জিত নন, বরং দেশের সম্পদ রক্ষায় অবদান রাখতে পেরে তিনি গর্বিত মনে করছেন।

 

এ প্রসঙ্গে রিজভি বলেন, সজীব ওয়াজেদ জয়ের গোপনীয় তথ্য উৎঘাটনে তিনি সঠিক পন্থা অবলম্বন না করলেও তার উৎঘাটিত তথ্যাবলী শতকরা ১০০ভাগ সঠিক । সংবাদ সম্মেলনে রিজভির মার্কিন আইনজীবি মিঃ রস এল শিলার বলেন, রিজভী আহমেদকে জড়িয়ে জয় অপহরনের মতো মিথ্যা সংবাদ প্রচার কারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ সম্বেলনের ভিডিও দেখুনঃ

http://youtu.be/VeQLqUdDdJk

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!