DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

লেভেল প্লেয়িং ফিল্ডের নমূনাঃ বিএনপি অফিসের সামনে আবার পুলিশ,আটক ১৩

bnpoff1রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবারও অবস্থান নিয়েছে পুলিশ। বুধবার সকালে কার্যালয়ের পূর্ব পাশে জল কামান, সাঁজোয়া যান এবং প্রিজন ভ্যানসহ পুলিশের উপস্থিতি দেখা যায়।

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির নেতাকর্মীদের অংশগ্রহন ঠেকাতেই এই পুলিশী হয়রানী চলছে বলে বিএনপির কর্মী সমর্থকগন মনে করছেন।

 

৫ জানুয়ারি ২০ দলের ‘গণতন্ত্র হত্যা দিবস’ এর কর্মসূচি সামনে রেখে গত ৩ জানুয়ারি নয়াপল্টন কার্যালয় থেকে কর্মচারীদের বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। এর তিন মাস পর শনিবার (০৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিন মাস বন্ধ রাখার পর দলের সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীনের নেতৃত্বে নেতাকর্মীরা নয়াপল্টন কার্যালয়ের কলাপসিবল গেটের তালা খুলে ভেতরে ঢোকেন। এর আগেই শুক্রবার দুপুরে কার্যালয়ের সামনে থাকা পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়া হয়েছিলো। শাহীন বলেন, বুধবার সকাল থেকে কার্যালয়ের সামনে আবার পুলিশ অবস্থান নিলেও এখন পর্যন্ত নেতাকর্মীদের আসা-যাওয়ায় কোনো ধরনের বাধা সৃষ্টি করেনি।

 

তবে কার্যালয়ের পাশে থেকে অঙ্গ সংগঠনের প্রায় ১৩ জন কর্মীকে আটক করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পাবলিক রিলেশন বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) এস এম জাহাঙ্গীর আলম সরকার বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কৌশলগত কারণে রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। তারই অংশ হিসেবে বিএনপি কার্যালয়ের সামনেও পুলিশ মোতায়েন করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!