DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল : নিজেদের সুবিধার জন্য ভেন্যু পরিবর্তন করলো ভারতঃনিউজিল্যান্ড নয়,অস্ট্রেলিয়ায় হবে খেলাটি

qfআইসিসির ক্রিকেট বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে নিজেদের সুবিধার জন্য ভেন্যু পরিবর্তন করলো ভারত!

আইসিসির প্রথম প্রকাশিত ফিকশ্চারে শেষ কোয়ার্টার ফাইনালের এ৪ (বাংলাদেশ) এবং বি১ (ভারত) ম্যাচটি আগামী ২১ মার্চ ওয়েলিংটনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু রাতারাতি সেই ফিকশ্চার বদলে ফেলেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

কিন্তু নতুন ফিকশ্চারে বাংলাদেশ আগামী ১৯ মার্চ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মেলবোর্নে ভারতের বিপক্ষে মাঠে নামবে। অথচ পূর্বের ফিকশ্চারে দেয়া ছিলো মেলবোর্নে খেলবে ‘এ’ গ্রুপের দুই ও ‘বি’ গ্রুপের তিন নম্বর দলটি।

কিন্তু কি কারণে আইসিসি ভেন্যু পরিবর্তন করেছে সেই উত্তর দিতে পারেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকতা নিজাম উদ্দিন চৌধুরী সুজন। সুজনের কাছে জানতে চাইলে তিনি প্রথমে বলেন, “হ্যাঁ, আমরা বিষয়টি আইসিসিকে জানিয়েছি। ভারত নিজেদের সুবিধার জন্য ভেন্যু পরিবর্তন করেছে।” একথা বলেই সঙ্গে তিনি বলেন, “না, না। আমি আপনার সাথে মজা করছিলাম। কোনো সমস্যা হয়নি, এটা আগেই দেয়া ছিলো।”

আবার তিনি এটাও বলেন, “গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার কারণে ভারত কিছু সুবিধা নিয়েছে।” তবে ঠিক কি কারণে ভেন্যু পরিবর্তন হয়েছে তার সঠিক কোন সদুত্তর তিনি দিতে পারেননি। তবে ভেন্যু পরিবর্তন নিয়ে বাংলাদেশের ক্রীড়ামোদিদের মধ্যে ঝড় উঠেছে। অনেকেই প্রশ্ন তুলেছে ভারত যেহেতু আইসিসির তিন মোড়লের একটি, তাই নিজেদের সুবিধা নিতে এ কাজ করেছে তারা।

 

কারণ নিউজিল্যান্ডের মাটিতে ভারতের পারফরম্যান্স মোটেও ভালো নয়। গতবছর নিউজিল্যান্ডের সঙ্গে তাদের মাটিতে অনুষ্ঠিত টেস্ট-ওয়ানডের একটা ম্যাচও জেতেনি ভারত। যে কারণেই তারা ভেন্যু পরিবর্তন করেছে বলেই মনে করছেন টাইগার ফ্যানেরা।

Share this post

scroll to top
error: Content is protected !!