DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ক্রস ফায়ারের চেয়ে বড় আর কোনো নাশকতা হতে পারে না -কানাডা বিএনপি

cbnp1কানাডা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের আয়োজনে মন্ট্রিয়লে বাংলাদেশে অব্যাহত রাষ্ট্রীয় সন্ত্রাস, আইন শৃংখলা বাহিনী কর্তৃক সংঘটিত বিচার বহির্ভূত খুন ও গুম এবং নগ্নভাবে সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে কানাডা বি.এন.পি ও অঙ্গ সংগঠন সমূহের উদ্যোগে আজ ১৫ ই ফেব্রুয়ারী রোববার সন্ধায়  স্থানীয় রেস্টুরেন্ট পিজা সেন্ট  লরেন্টে এক প্রতিবাদ সভা অনুষ্টিত  হয়।


 স্বেচ্ছাসেবক দল কানাডার সভাপতি জনাব এম জয়নাল আবেদিন জামিলের সঞ্চালনায়  এবং মন্ট্রিয়ল বি.এন.পির সভাপতি জনাব নাসির উল্লাহর  সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তারা বলেন  বলেন ক্রস ফায়ারের চেয়ে বড় আর কোনো নাশকতা হতে পারে না । 
বক্তারা বলেন গণ তন্ত্র পুনঃপ্রতিষ্টায় দেশের  সকল শ্রেণী-পেশার মানুষ ঐক্যবদ্ধ। নির্দলীয় সরকারের অধীনে অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জাতি আজ এক মত।


ক্ষমতায় আরোহনের জন্য নয়, দেশের মানুষের মৌলিক অধিকার ও দেশের স্বার্বভৌমত্ব পুনঃ প্রতিষ্টা র  অদম্য বাসনা নিয়ে শত জুলুম-নির্যাতন নিপীড়ণসহ সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্র মুক্তির চলমান আন্দোলনে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।
বক্তারা আরো বলেন গ্যাস , বিদ্যুত , টেলিফোন , ইন্টারনেট সংযোগ বন্ধ করে দিয়ে এই জালিম অবৈধ সরকার ফ্যাসিবাদের চরম নিকৃষ্ট তার পরিচয় দিচ্ছে।  বন্দী নেতার খাবার বন্ধ করে দেয়ার  মত  নিকৃষ্টতম  নজির পৃথিবীর ইতিহাসে ২য়টি নেই ।

সভায় আগামী ১৮ই ফেব্রুয়ারী ২০১৫ এ অটোয়ার পার্লামেন্ট ভবনের সামনে বাংলাদেশের বর্তমান কালের ভয়াবহ অবস্থার প্রতিবাদে কানাডা বিএনপির বিক্ষোভ সমাবেশ এবং কানাডার প্রধানমন্ত্রী জনাব স্টিফেন হারপার সমীপে স্মারকলিপি প্রদানের কর্মসূচীর উপর বিস্তারিত আলোচনা করা হয় এবং সকলকে আন্তরিক ভাবে সমাবেশে যোগদানের আহবান জানানো হয়।


 সভায় আরও বক্তব্য রাখেন কানাডা বিএনপি’র সহ-সভাপতি জনাব এজাজ আক্তার তৌফিক, সাংগঠনিক সম্পাদক জনাব আনসার আহমেদ, কানাডা বিএনপির আঞ্চলিক সমন্বয়কারী ও দৈনিক প্রথম বাংলাদেশ সম্পাদক ক্যাপ্টেন (অব:) মারুফুর রহমান রাজু, সদ্য কারামুক্ত বিএনপি নেতা আব্দুস সবুর,  কুইবেক বিএনপির সভাপতি শাহজাহান শামীম,  পেশাজীবি নেতা প্রকৌশলী শিহাব উদ্দিন,পেশাজীবি নেতা প্রকৌশলী তোফাজ্জল হোসেন পরাগ, বিএনপি নেতা জনাব তারেক আহমেদ, বিএনপি নেতা সুমন আহমেদ, বিএনপি নেতা জনাব গিয়াস, বিএনপি নেতা আরাফাত আলী, রিয়াজ আহমেদ , কাজী মোহাম্মদ ফেরদৌস প্রমুখ। 

   
সভায় বাংলাদেশে সদ্য কারা মুক্ত   স্বেচ্ছাসেবক দল কানাডার সাধারণ সম্পাদক  জনাব আব্দুস সবুর  কারাগারের অন্ধ প্রকোষ্ঠে আটক নেতা কর্মীদের দুঃসহ জীবনের বর্ণনা দেন । তার বক্তব্যে বিচার বিভাগের কল্পনাতীত  অধঃপতন  এবং আইন শৃঙ্খলা বাহিনীর নির্মম আচরণ স্থান পায় । সভায় বাকশাল নামক ফ্যাসিবাদের হিংস্রতার স্বীকার অগনিত নেতা কর্মীর সর্বোচ্চ ত্যাগের  প্রতি  কৃতজ্ঞতা স্বীকার করা হয় ।

Share this post

scroll to top
error: Content is protected !!