DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বেগম খালেদা জিয়ার কার্যালয়ের সামনে আবার বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন

bnp-office-e1408080092859গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় ঘিরে হঠাৎ করে বিপুলসংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে দুই শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। তারা সশস্ত্র অবস্থায় কার্যালয়ের সামনের ৮৬ নম্বর সড়কের উত্তর ও দক্ষিণ প্রবেশ মুখে সতর্ক অবস্থান নিয়েছে।

তবে হঠাৎ কী কারণে এই পুলিশ মোতায়েন করা হয়েছে, তা সেখানে কর্তব্যরত পুলিশের কর্মকর্তারা জানাতে চাননি। এমনকি এ বিষয়ে বিএনপিরও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে আজ নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খানের নেতৃত্বে খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও কর্মসূচি রয়েছে। আওয়ামীপন্থি শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এই কর্মসূচি ঘোষণা করেছে, যে সংগঠনের আহ্বায়ক নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান।

ইতোমধ্যে গুলশান-২ নম্বর গোলচত্বরে সংগঠনটির নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন। বেলা সাড়ে ১০টার দিকে সেখান থেকে ঢাকা মহানগর মহিলা লীগের সভানেত্রী তসলিমা চৌধুরীর নেতৃত্বে ৩০/৩৫ জনের ছোট মিছিল এসে ৯০ নম্বর সড়কে অবস্থান নিয়েছে। পুলিশ তাদের সেখানেই আটকে দিয়েছে। তবে প্রতিবেদন পর্যন্ত (সকাল পৌনে ১১টা) সেখানে সৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান আসেননি।

উল্লেখ্য, ৫ জানুয়ারির বিতর্কিত নির্বাচনের বর্ষপূর্তির সমাবেশ ঘিরে ৩ জানুয়ারি রাত থেকে গুলশান কার্যালয়ে খালেদা জিয়া প্রথমে অবরুদ্ধ এবং পরে স্বেচ্ছায় অবস্থান করছেন।

এখান থেকেই তিনি ৫ জানুয়ারি সারাদেশে লাগাতার অবরোধ কর্মসূচি ঘোষণা করেন, যেটি এখনও চলছে। এর সঙ্গে আগে ফাঁকে ফাঁকে হরতাল দেয়া হলেও গত দুই সপ্তাহে পাঁচ দিন করে এবং চলতি সপ্তাহে রবিবার থেকে ৭২ ঘণ্টার হরতাল চলছে।

Share this post

scroll to top
error: Content is protected !!