DMCA.com Protection Status
ADS

চলমান অচলাবস্থা নিরসনে আবার সংলাপের আহবান ইউরোপীয় ইউনিয়নের

eu1বাংলাদেশের চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে ফের সংলাপের আহ্বান জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।

 

ইউরোপের ২৮ রাষ্ট্রের ওই জোটের ঢাকায় নবনিযুক্ত ডেলিগেশন প্রধান রাষ্ট্রদূত পিয়েরে মায়েদুন গতকাল  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে এ আহ্বান জানান।

ইইউ দূতের কার্যালয় থেকে  গণমাধ্যমে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে- প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে দূত বলেছেন, ইইউ যে কোন ধরনের সহিংসতার বিপক্ষে, তারা অব্যাহতভাবে সংলাপের আহ্বান জানিয়ে আসছেন।

 

যে কোন অর্থনৈতিক উন্নয়নের জন্য শান্তি ও স্থিতিশীলতা জরুরি উল্লেখ করে ইইউ দূত বলেন, বাংলাদেশের যেভাবে সহিংসতা বিস্তার ঘটছে তাতে দেশের নিরীহ মানুষই ক্ষতিগ্রস্থ হচ্ছে।

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে প্রথম সৌজন্য সাক্ষাতে নব নিযুক্ত ইইউ দূত বাংলাদেশের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার আশাবাদ বক্ত করেন। তাদের আলোচনায় দ্বিপক্ষীয় বাণিজ্য ও উন্নয়সসহ বাংলাদেশ ও ইইউ সম্পর্কিত বিভিন্ন ইস্যু ওঠে আসে।

 

সমুদ্র সম্পদের উন্নয়ন (ব্লু-ইকোনমি) ও ডিজিটাল বাংলাদেশ-এ দুটি খাতে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশকে তাদের অভিজ্ঞতা ও কারিগরি সহায়তা দিয়ে সহযোগিতা করতে চায় জানিয়ে দূত বলেন, এটি বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যেত সহায়ক হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!