DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশের চলমান রাজনৈতিক অচলাবস্থায় গভীর ভাবে উদ্বিগ্ন জাতিসংঘঃ সংকট সমাধানে আশু উদ্যোগ নিচ্ছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন

un2বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট সমাধান, শান্তি, স্থিতিশীলতা এবং গণতন্ত্র পুনরুদ্ধারে উদ্যোগ গ্রহণ করছে জাতিসংঘ। সংস্থাটির মহাসচিব বান কি মুন বিশেষ এ উদ্যোগ গ্রহণ করছেন বলে জানিয়েছেন জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক।

 

জাতিসংঘ সদর দফতরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন তিনি। বুধবার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এ সময় জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেন, বাংলাদেশের স্থিতি ও গণতন্ত্র রক্ষায় জাতিসংঘ মহাসচিব ব্যক্তিগতভাবে প্রতিশ্রুতিবদ্ধ। সমস্যা সমাধানে তিনি উদ্যোগ গ্রহণ করেছেন।

 

বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট সমাধানে কী ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাংলাদেশের গত ১ মাসের পরিস্থিতি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। এই পরিস্থিতিতে জীবন হানির ঘটনায় জাতিসংঘ অব্যাহতভাবে উদ্বেগ জানিয়ে আসছে।

 

এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশ জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম সহ বিভিন্ন উদ্যোগের সঙ্গে গুরুত্বপূর্ণ অংশীদার। সহসাই জাতিসংঘ মহাসচিবের উদ্যোগ পরিলক্ষিত হবে বলে সংস্থাটির অপর একটি সূত্রে জানা গেছে।

Share this post

scroll to top
error: Content is protected !!