DMCA.com Protection Status
ADS

এবার বাংলাদেশের ভয়াবহ মানবাধিকার পরিস্থিতি নিয়ে জার্মান জাতীয় সংসদ সদস্যদের গভীর উদ্বেগ প্রকাশ

download (24)ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গতকাল বাংলাদেশ জাতীয়তাবাদী দল, জার্মান শাখার সভাপতি দেওয়ান শফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক মাসুদ রেজার নেতৃত্বে একটি প্রতিনিধিদল জার্মান জাতীয় সংসদ সদস্যদের সাথে বাংলাদেশের বর্তমান ভয়াবহ পরিস্থিতি বিষয়ক এক সেমিনারে মিলিত হন।

তারা বাংলাদেশের বর্তমান অবৈধ অগনতান্ত্রীক সরকার তার এক দলীয় শাসন ব্যাবস্থাকে সুসংহত করার লক্ষ্যে নির্লজ্জ মানসিকতা থেকে বি এন পি জামায়াত জোটের নেতা কর্মীদের খুন গুম হামলা মামলার মাধ্যমে ভিন্নমত পোষণকারীদের ধংশের যে ভয়ংকর খেলায় মেতে উঠেছে, তার ভি ডি ও এবং স্থির চিত্র সমূহ উপস্থিত জার্মান জাতীয় সংসদ সদস্যদের প্রদর্শন করেন।

 

বাংলাদেশে আজ এক ব্যাক্তির জোর পূর্বক ক্ষমতায় টিকে থাকার লিপ্সায স্বাধীন দেশের নিজের জনগনের উপর রাস্ট্রের বিভিন্ন বাহিনীকে লেলিয়ে দিয়ে এমন বর্বর,নির্মম, পৈচাশিক দৃশ্য তাদেরকে হতবাক করে।এক জন  মানুষকে ১৬/১৭ টি গূলী করে হত্যা করা কোন সভ্য সমাজের কাছে গ্রহণ যোগ্য হতে পারে না বলে তারা মন্তব্য করেন।

 

বাংলাদেশের গনতন্ত্র, মানবঅধিকার ও জনগণের মৈলিক অধিকার রক্ষার তাগিদে অতি দ্রুত জার্মানের জাতীয় সংসদে আলোচনা করে একটি কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবেন বলে উপস্থিত নেতৃবৃন্দকে আস্বস্থ করেন এবং তাৎক্ষনিক ভাবে জার্মান ভাষায় একটি সংক্ষিপ্ত বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে জার্মান সংসদ সদস্যরা বলেন অবিলম্বে গুম খুন সংঘাত বন্ধ করে, গনতন্ত্র ও মানবঅধিকারের প্রতি সন্মান প্রদর্শন করে,অর্থনীতি ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখার লক্ষ্যে অতি দ্রুত কার্যকরী সংলাপের মাধ্যমে সবদলের অংশগ্রহণে একটি গ্রহণ যোগ্য জাতীয় সংসদ নির্বাচনের ব্যাবস্থা করা জরুরী। বিবৃতির কপিটি এখানে সংযুক্ত করা হলো।

unnamed (8)

Share this post

scroll to top
error: Content is protected !!