DMCA.com Protection Status
ADS

হরতাল-অবরোধ অসাংবিধানিক : নব-নিযুক্ত আইজিপি শহীদুল হক

106970_1পুলিশের   সদ্য নিয়োগপ্রাপ্ত  আইজিপি একেএম শহীদুল হক বলেছেন, হরতাল ও অবরোধ অসাংবিধানিক এবং বেআইনি। সংবিধানের মৌলিক অধিকারে কোথাও হরতাল কিংবা অবরোধের কোনো অধিকারের কথা উল্লেখ নেই।

শুক্রবার বিকেলে নগরীর নাইওরপুলস্থ সিলেট মহানগর পুলিশ কার্যালয়ের সভাকক্ষে সিলেটে কমরত সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


অবরোধ চলাকালে পুলিশ প্রহরায় গাড়ি চালানো সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণের সহায়তায় আমরা এটা করতে সক্ষম হচ্ছি। জনগণ আমাদের পাশে থাকলে আমরা এক্ষেত্রে সফল হবো।তিনি বলেন, হরতাল ও অবরোধ শব্দের মধ্যে সন্ত্রাসের আভাস মিলে। এসবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া আমাদের দায়িত্ব। জনগণের সহায়তায় আমরা এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

কমিউনিটি পুলিশ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে আইজিপি শহীদুল হক বলেন, পুলিশের কিছু কিছু কর্মকর্তার অনীহার কারণে কমিউনিটি পুলিশ গতি পায়নি। সাধারণ মানুষ পুলিশকে সাহায্য করতে চায়, বিনিময়ে তারা কিছু চায় না।

তিনি আরো বলেন, জনস্বার্থে কমিউনিটি পুলিশকে বেগবান করা হবে। এক্ষেত্রে যা যা করা দরকার আমরা তা করবো।

পুলিশকে আধুনিকায়নের জন্য ভবিষ্যতে কী কী ব্যবস্থা গ্রহণ করা হবে, এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের আধুনিকায়ন একটি চলমান প্রক্রিয়া। বিশেষ করে ২০০৯ সাল থেকেই পুলিশের আধুনিকায়ন চলছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, পুলিশ সুপার নুরে আলম মিনা, মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!