DMCA.com Protection Status
ADS

‘আমরা দেশের উন্নয়নে কাজ করি বলেই দেশের মানুষ আমাদের বার বার ভোট দেয়’,সিলেটে প্রধানমন্ত্রী

P1_desher-jonno-kaj-koriপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে, দেশের প্রতি তাদের কোনো মমতা থাকে না। আমরা দেশের উন্নয়নে কাজ করি বলেই দেশের মানুষ আমাদের বার বার ভোট দেয়।

গতকাল শুক্রবার বিকেলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে তিনি একথা বলেন। সুধী সমাবেশে সভাপতিত্ব করেন সিলেটের বিভাগীয় কমিশনার এন এম জিয়াউল আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যায় আর বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে দেশ পিছিয়ে যায় দাবি করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের শাসনামলে জঙ্গি তত্পরতার জন্য দেশ আন্তর্জাতিক পর্যায়ে কালো তালিকাভুক্ত হয়। তাদের সময় বাংলাদেশ আন্তর্জাতিক মর্যাদা পায় না। আমরা ক্ষমতায় আসার পর দেশকে কালো তালিকামুক্ত করতে সক্ষম হয়েছি। দেশ আন্তর্জাতিক অঙ্গনে মর্যাদা পাচ্ছে।

বক্তৃতায় প্রধানমন্ত্রী তার সরকারের আমলে সিলেটের জন্য নেয়া উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে সিলেটবাসী কিছু পায়। মানুষ যাতে উন্নত জীবন যাপন করতে পারে, সে জন্য সারাদেশে সুষম উন্নয়ন করাই এ সরকারের লক্ষ্য। তিনি বলেন, সিলেটকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা এবং এ লক্ষ্যে সেখানে পাঁচতারকা হোটেল নির্মাণ করা হবে।

সিলেটের নৈসর্গিক সৌন্দর্যের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, সেই সৌন্দর্যকে আরো মহিমান্বিত করেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তিনি একে বিশ্বের সবচেয়ে দর্শনীয় স্টেডিয়াম হিসেবে বর্ণনা করেন। সিলেটে এই স্টেডিয়াম নির্মাণ করায় অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

বিরোধী দলের সাম্প্রতিক হরতাল-অবরোধের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের মতো মর্যাদাপূর্ণ পদক্ষেপ বাধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত লাগাতার হরতাল-অবরোধ করেছে। কিন্তু এর মধ্যেই স্টেডিয়ামের কাজ চলেছে। বিশ্বকাপ আয়োজন নির্বিঘ্ন করতে খেলা চলাকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে বিকেল সাড়ে চারটায় সিলেট শহরতলির লাক্কাতুরায় নতুন স্টেডিয়ামের আনুষ্ঠানিক ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন প্রমুখ উপস্থিত ছিলেন।

স্টেডিয়াম উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী এর বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

Share this post

scroll to top
error: Content is protected !!