DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অস্কারে পাঠাতে বাংলাদেশ থেকে নির্বাচিত ‘ডুব’

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  কথাই ছিলো না মুক্তি পাবার। দেশের সেন্সর বোর্ডে আটকে গিয়েছিলো ছবিটি। তবে প্রতিকূলতা কাটিয়ে অবশেষে গেল বছরের অক্টোবরে মুক্তি পায় ছবিটি। ‘হুমায়ূন আহমেদর বায়োপিক’- এই তর্ক বিতর্কে ছবিটি আলোচনায় ছিলো।

তবে মুক্তির পর দর্শকের কাছ থেকে আশানুরূপ সাড়া পায়নি ‘ডুব’। ছিলো ধীরগতির গল্প বলার ধরন ও ইরফান খানের অশুদ্ধ উচ্চারণের বিরক্তি। তবে তিশা, রোকেয়া প্রাচীর অভিনয় মুগ্ধতা দিয়েছে দর্শককে। চিরকুটের ‘আহা রে জীবন’ গানটিও পেয়েছে জনপ্রিয়তা।

ব্যবসায়িকভাবে ধরাশায়ী হলেও ছবিটি সমালোচকদের নজরে এসেছে নানা কারণেই। হুমায়ূন আহমেদের জীবনীর বিতর্ক তো আগ্রহের মূলে ছিলোই। সেই ডুব এবার অংশ নিতে যাচ্ছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারের আসর ‘অস্কার’র বিদেশি ভাষার প্রতিযোগিতা বিভাগে।

অস্কারের ৯১তম আসরে বাংলাদেশি চলচ্চিত্র মনোনয়ন ঘোষণার জন্য আজ রোববার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় রাজধানীর কারওয়ান বাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ৯১তম অস্কারে বাংলাদেশ কমিটির পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। ২০১৭ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলো থেকে অস্কারে পাঠাতে ‘ডুব’কে নির্বাচন করা হয়েছে। 

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী তিশা, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, হাবিবুর রহমান খান, গোলাম রাব্বানী বিপ্লব, আবু মুসা দেবু, মুশফিকুর রহমান গুলজার, পঙ্কজ পালিত, শামীমা আক্তার প্রমুখ।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!