DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়লেন মাশরাফিরা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ এশিয়া কাপের জন্য ঘোষণা করা হয়েছে ১৫ জনের দল। তবে তামি আর নাজমুল হোসেন শান্তর হাতে কিছুটা ইনজুরি থাকার কারণে ব্যাকআপ হিসেবে শেষ মুহূর্তে দলে নেয়া হলো মুনিনুল হক সৌরভকে। তাকে নিয়ে হলো ১৬ জন। রোববার সন্ধ্যার পর এই ১৬ জনের মধ্যে ১৫জনকে নিয়ে আরব আমিরাতের শহর দুবাইয়ের উদ্দেশ্যে উড়াল দেয়ার কথা এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটকে।

তবে, ভিসা জটিলতার কারণে শেষ পর্যন্ত মাশরাফিদের সঙ্গেী হতে পারলেন না দু’জন। তামিম ইকবাল এবং রুবেল হোসেন। বাকি ১৩জন আজ সন্ধ্যা ৭টায়ে আরব আমিরাত চলে গেলেন এশিয়া কাপ খেলার জন্য। ভিসা জটিলতার অবসান হলে সোমবার কিংবা মঙ্গলবার দুবাইতে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

আগে থেকেই জানা ছিল, স্ত্রী-কন্যাকে সঙ্গ দেয়ার জন্য যুক্তরাষ্ট্রে থাকা সাকিব আল হাসান দেশে ফিরবেন না। সরাসরি গিয়ে দুবাইতে যোগ দেবেন দলের সঙ্গে। ওয়েস্ট ইন্ডিজে সিপিএল খেলা মাহমুদউল্লাহ রিয়াদ আগেই দেশে ফিরেছিলেন। তিনিও আজ সঙ্গী হয়েছেন মাশরাফিদের।

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর বাংলাদেশের সামনে এখন বড় চ্যালেঞ্জ এশিয়া কাপ ক্রিকেট। বহুজাতিক টুর্নামেন্টের মধ্যে এশিয়া কাপ ক্রিকেটই বাংলাদেশের জন্য সবচেয়ে আকর্ষণীয় ও সম্ভাবনাময়। কারণ, এশিয়া কাপের গত তিন আসরের দুবারই যে ফাইনাল খেলেছে টাইগাররা! আর এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য স্থির করে এশিয়া কাপে অংশ নিতে গেলো বাংলাদেশ দল। বাংলাদেশের লক্ষ্য যে চ্যাম্পিয়নশিপ, সেটা একদিন আগেই সংবাদ সম্মেলনে বলে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

BD-team

সাকিব, তামিম, রুবেল ছাড়াও দলের সঙ্গে আজ আরব আমিরাত যেতে পারলেন না শেষ মুহূর্তে এশিয়া কাপের ম্যানেজারের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ভিসা জটিলতা তাদের ক্ষেত্রে হয়েছে। যদিও তারা আশাবাদী, টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই আরব আমিরাত গিয়ে পৌঁছাতে ৫পারবেন তারা।

আগের অন্যবারের চেয়ে ভিন্ন ফরম্যাটে হবে এবারের এশিয়া কাপ। যেখানে অংশগ্রহণকারী ছয় দল প্রথম পর্বে খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে। সেখান থেকে দুই গ্রুপের শীর্ষ দুই দলকে নিয়ে সুপার ফোর বা মূল পর্ব।

প্রথম পর্বে 'বি' গ্রুপে রয়েছ বাংলাদেশ। গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে মাশরাফি বাহিনী। পরে ২০ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবেন মাশরাফি-সাকিবরা।

Share this post

scroll to top
error: Content is protected !!