DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পুলিশ ও র‌্যাব একই পরিবার,তাদের মধ্যে কোনো বিরোধ নেইঃ আইজিপি শহিদুল হক

rabpolice-copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক আজ বলেছেন ‘পুলিশ ও র‌্যাবের মধ্যে কোনো দ্বন্দ্ব বা বিরোধ নেই। আমরা একই পরিবারের সদস্য।’ শুক্রবার বরিশালে আরআরএফ পুলিশ লাইন্সে নবনির্মিত ব্যারাক ভবন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ‘র‌্যাব হলো পুলিশেরই একটি ইউনিট। একই পরিবারের সদস্যদের মধ্যে নানা বিষয় নিয়ে মতবিরোধ থাকতে পারে। তবে এখানে দ্বন্দ্বের কোনো অবকাশ নেই। দেশের জনগণকে নিরাপত্তা দেওয়া, অপরাধ দমন, জঙ্গি নির্মূল ও আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাব এবং পুলিশ আগেও একসাথে কাজ করেছে এবং ভবিষ্যতেও করবে।’

উল্লেখ্য, সম্প্রতি বেশ কিছু বিষয়ে প্রাকাশ্যে বিরোধে জড়িয়ে পড়েছে অবৈধ হাসিনা সরকারের স্থাবক এই দুই বাহিনীর ফরিদপুর নিবাসী দুই প্রধান শহিদুল হক এবং বেনজীর আহমেদ।

সর্বশেষ ঢাকার গুলশানে নিহত ইতালীয় নাগরিক তাবেল্লা সিজার হত্যার চার্জশিট নিয়ে এই বিরোধ চরমে ওঠে।পুলিশ এই হত্যাকান্ডে বিএনপির সাবেক কাউন্সিলর এম এ কাইয়ুম সহ ৭জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করলেও র‌্যাব এই হত্যায় নব্য জেএমবিকে দায়ী করছে।

এর আগে ঢাকা থেকে সড়ক পথে বেলা ১১টায় বরিশালের কাশিপুরে পৌঁছে আরআরএফ পুলিশ লাইন্সে নবনির্মিত ব্যারাক ভবন উদ্বোধন করেন পুলিশ প্রধান। উদ্বোধন শেষে ভবনটি ঘুরে দেখেন তিনি। এরপর তিনি সংক্ষিপ্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!