DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘জয়ের বক্তব্যই প্রমাণ করে ব্লগারদের হত্যায় সরকারের হাত রয়েছেঃনিহত ব্লগার অভিজিতের বাবা

ajayদৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ব্লগার অভিজিতের বাবা অজয় রায় বলেছেন 'অভিজিৎ স্ব-ঘোষিত নাস্তিক ও আওয়ামী লীগ সরকার মানুষের কাছে নাস্তিক হিসেবে পরিচিত হতে চায় না' প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূত্র ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের এই ধরণের কথাই প্রমাণ করে ব্লগার হত্যায় সরকারের সমর্থন রয়েছে।

শুত্রুবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে বাংলাদেশ প্রগতিশীল লেখক সংঘ আয়োজিত “আত্রুন্ত মুক্তবাক: নির্বাক রাষ্ট্র” জাতীয় সেমিনারে তিনি এসব মন্তব্য করেন।

OVIZ-1425011348অজয় রায় জয়ের এই ধরণের কথাকে নিন্দা জানিয়ে বলেন, অভিজিৎ যে ভাবে মুক্ত বুদ্ধিচর্চার উপর বই রচনা করেছে জয় তার সমতুল্য একটা বই রচনা করে নিজে প্রমাণ করুক, আমি জয়ের প্রতি এই দাবি জানাচ্ছি।

ঢাবির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম এম আকাশ বলেন, দুই ধরণের মুক্তচিন্তা রয়েছে। একটি ইসলামকে কেন্দ্র করে জামায়াত শিবিরে মুক্তচিন্তা। ফারাবীর মত লোক এই ধরনের চর্চা করে মানুষ হত্যা করে। অপরদিকে অভিজিতের মত মানুষ ধর্ম নিরপেক্ষ ভাবে মুক্তচিন্তার চর্চা করে।

নাট্যকার মামুনুর রশীদ বলেছেন, অভিজিতের মত মেধাবীদের কি বাচঁতে দিবে না? তারই বই পড়ে মনে হয়েছে তাদের মত মেধাবীদের দেশের জন্য বাঁচার দরকার। সরকারের উচিত অভিজিতের মত মেধাবীদের পাশে দাড়াঁনো।

বাংলাদেশ প্রগতিশীল লেখক সংঘের সভাপতি ড. গোলাম কিবরিয়া পিনু সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর সৌমিত্র শেখর, বাংলাদেশ ছাত্র ইউনিয়নে সাবেক সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ প্রমূখ

Share this post

scroll to top
error: Content is protected !!