DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অন্যান্য দেশের মতো আমরাও গণতন্ত্র ফিরিয়ে আনব: তারেক রহমান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ‘বিশ্বের বিভিন্ন দেশ বিভিন্ন সময়ে আমাদের বাংলাদেশের মতো গণতন্ত্রহীন হয়েছিল। সেসব দেশের বিরোধী দলীয় রাজনীতিকরা ঐক্যবদ্ধ হয়ে তাদের দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। তেমনিভাবে আমাদের দেশের সব বিরোধী দল ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ফিরিয়ে আনব।’

আজ শনিবার বিভিন্ন জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে দেশের মানুষ ভোট দিতে যায়নি। ভোট দিতে না গিয়ে তারা বিরোধী রাজনৈতিক দলগুলোকে একটি বার্তা দিয়েছে। সেই বার্তা হলো তারা দেশে একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। এটা বিএনপির দাবি নয়। এটি জনগণের দাবি। এটি দেশের দেশপ্রেমিক জনগনের দাবিতে তথা দলমত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষের দাবিতে পরিণত হয়েছে। সেই নির্বাচনের পরিবেশ বিরোধী দলীয় রাজনীতিকদের তৈরি করতে হবে।

তারেক রহমান বলেন, আজকে দেশে শুধু বিরোধী দলীয় রাজনীতিকরা নির্যাতিত হচ্ছে না। দেশের সকল শ্রেণী ও পেশার মানুষ নির্যাতিত হচ্ছে। দেশের সম্মানিত মানুষগুলো আজকে নির্যাতনের শিকার হচ্ছে। শুধু তারাই নন, আজকে সাংবাদিকরা লিখতে পারে না। সত্য তুলে ধরতে পারছেন না। সাগর-রুনি হত্যার শিকার হয়েছেন। একের পর এক তাদের হত্যার প্রতিবেদন দাখিলে সময় নিচ্ছে তদন্ত সংস্থাগুলো।

সারা দেশে বিদ্যুতের লোডশেডিংয়ের চিত্র তুলে ধরে তিনি বলেন, ‘গরম শুরু হতে না হতেই সারা দেশে লোডশেডিং শুরু হয়ে গেছে। অথচ ভোট ডাকাত সরকার দাবি করে তারা সবচেয়ে বেশি বিদ্যুৎ উৎপাদন করেছে। বিদ্যুৎ উৎপাদনের নামে তারা বিদেশে লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। মানুষ বিদ্যুৎ পায় না অথচ প্রতি মাসে বিদ্যুতের দাম বাড়াচ্ছে। এভাবে মানুষের পকেট কেটে তাদের লোকদের লাভবান করাচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!