DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভোটাধিকারসহ জনগণের অধিকার আদায়ে বিএনপি অঙ্গীকারাবদ্ধ: তারেক রহমান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। বিএনপি গণতন্ত্র, ভোটাধিকারসহ জনগণের অধিকার আদায়ে অঙ্গিকারাবদ্ধ।

তিনি বলেন, জনগণ আওয়ামী লীগের সাথে নয়, বিএনপির সাথে আছে। ৭ জানুয়ারি ডামি নির্বাচন বর্জন করে জনগণ সেই বার্তা দিয়েছে।

তিনি বলেন, রাষ্ট্র ও সমাজের প্রতিটি সেক্টরকে সরকার ধ্বংস করে দিয়েছে। তারা দুর্নীতি-লুটপাটে ব্যস্ত।

রবিবার বিকেলে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হয়ে এসব কথা বলেন তারেক রহমান।

ত্রিশাল উপজেলার কাঠাল ইউনিয়নের ড্রিম ভিলেজ পার্কে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির আহ্বায়ক এনামুল হক ভূইয়া। বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. মাহবুবুর রহমান লিটন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আখতারুল আলম ফারুক, শুক্কুর মাহমুদ ববি, ডা. মোফাখখারুল ইসলাম রানা, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দল নয়, প্রতারক, ঠকবাজ, লুটেরা, মজুদদার, বাজার সিন্ডিকেট, চোরাকারবারী, ধর্ষকদের আস্তানায় পরিণত হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে জনগণ তাদের হোয়াইট ওয়াশ করে দেবে।এজন্য তারা প্রতিবেশী রাষ্ট্রের সহযোগিতায় ভোট ছাড়াই ক্ষমতায় চেপে বসেছে। বাংলাদেশের সবচেয়ে অজনপ্রিয় এবং গণতন্ত্র ও ভোটাধিকার হরণকারী দলকে ক্ষমতায় টিকে থাকতে সহায়তা করায় অধিকারহারা জনসাধারণ সোচ্চার হতে শুরু করেছে। প্রতিবেশী দেশটিকেও অনুধাবন করতে হবে বাংলাদেশের অজনপ্রিয় এবং গণতন্ত্র ও ভোটাধিকার হরণকারী দলকে ক্ষমতায় টিকে থাকতে সহায়তা করায় তারাও জনসাধারণের ক্ষোভের শিকার হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মী ও জনগণকে হতাশ ও বিভ্রান্ত করতে মিথ্যাচার ও অপপ্রচার করছে।

এ বিষয়ে তিনি সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, আন্দোলন শেষ হয়নি। ৭ জানুয়ারির ডামি নির্বাচন জনগণ মেনে নেয়নি। ক্ষমতা জবর-দখলকারীদেরকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় নির্বাচন দিতে হবে। সেই লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

ডা. মাহবুবুর রহমান লিটন আন্দোলন সংগ্রামে ত্রিশাল উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরে বলেন, বিজয় অর্জন না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথ ছাড়বে না। জনগণ বিএনপির সাথেই আছে। বিএনপির ডাকে সাড়া দিয়ে জনগণ প্রহসনের নির্বাচন বর্জন করেছে।

Share this post

scroll to top
error: Content is protected !!