DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হোয়াইট হাউসে বাইডেনকেই চান পুতিন, প্রতিক্রিয়ায় ট্রাম্প যা বললেন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়কে রাশিয়ার জন্য ভালো বলে মনে করেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এক রিপোর্টারের করা প্রশ্নের জবাবে পুতিন বলেন, মার্কিন জনগণ যাকেই ভোট দেবে, তার সঙ্গেই কাজ করতে আগ্রহী ক্রেমলিন। তবে জো বাইডেন অনেক বেশি অভিজ্ঞ ও তার পদক্ষেপ সম্পর্কে আগে থেকেই ধারণা করা যায়।

পুতিনের এই বক্তব্যকে নিজের জন্য ইতিবাচক হিসেবে দেখছেন নির্বাচনে বাইডেনের প্রতিদ্বন্দ্বী হতে চলা রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প। তিনি বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট জো বাইডেনকে পছন্দ করেছেন জেনে তিনি আপ্লুত। এ থেকেই প্রমাণিত হয় যে, যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বীদের জন্য তিনি বাইডেনের থেকে বেশি কঠিন পদক্ষেপ নেবেন।

সাউথ ক্যারোলাইনাতে সমর্থকদের মধ্যে ভাষণ দেয়ার সময় ট্রাম্প বলেন, ক্ষমতায় থাকার সময় পুতিনের সঙ্গে তার সম্পর্ক ভালো ছিল। কিন্তু তারপরেও তিনি চান না যে আমি আবারও হোয়াইট হাউসে ফিরি। বাইডেনকে বেছে নেয়ার মাধ্যমে পুতিন আসলে আমার প্রশংসাই করেছেন। তিনি বলেছেন, ট্রাম্পের থেকে বাইডেনকেই ক্ষমতায় দেখতে চান তিনি। অনেকেই হয়ত বলবেন যে, এটা খারাপ বিষয়। কিন্তু আসলে এটা আমার জন্য ভালো।

আরটি জানিয়েছে, ট্রাম্প বরাবরই ঘোষণা করেছেন যে, ক্ষমতায় ফিরলে তিনি প্রতিদ্বন্দ্বীদের বিষয়ে কঠিন পদক্ষেপ নেবেন।

ইউক্রেন সংকট, হামাস-ইসরাইল যুদ্ধ ও মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের ওপর হামলার জন্য তিনি বাইডেনের দুর্বলতাকে দায়ী করেছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!