DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

৯ মামলায় মির্জা আব্বাসকে আবার গ্রেপ্তার দেখানো হয়েছে

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক ৯ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত বৃহস্পতিবার এ আদেশ দেন।
এই তথ্য নিশ্চিত করেছেন মির্জা আব্বাসের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।
আজ বিকেলে এসব মামলায় জামিন আবেদন শুনানি হবে বলেও জানান তিনি।

এদিকে রাজধানীর ধানমন্ডি ও নিউমার্কেট থানার পৃথক দুই মামলায় বিএনপির প্রচারবিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির জামিন আবেদন বিষয়ে শুনানির জন্য দিন ঠিক রয়েছে।

গত ২১ জানুয়ারি বিএনপির মহাসমাবেশকে (গত বছরের ২৮ অক্টোবর) কেন্দ্র করে সংঘাতের ঘটনায় দায়ের করা মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদন গ্রহণ করে আইনানুযায়ী তা নিষ্পত্তির দেন হাইকোর্ট।  

হাইকোর্টের একই বেঞ্চ রাজধানীর নিউমার্কেট ও ধানমন্ডি থানায় করা পৃথক দুই মামলায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির জামিন আবেদন গ্রহণ করেও তা নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন।

রমনা, পল্টন মডেল থানায় ও ঢাকা রেলওয়ে পুলিশ স্টেশনে করা পৃথক ১০ মামলায় মির্জা আব্বাস এবং দুই মামলায় শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির জামিন আবেদন গ্রহণ করে তা নিষ্পত্তির নির্দেশনা চেয়ে গত ১৫ জানুয়ারি পৃথক রিট করেন তারা। বিএনপির শীর্ষ এই দুই নেতাই কারাগারে রয়েছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!