DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

টিআইবির কোটিপতির হিসাবে গরমিল আছে: হাছান মাহমুদ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ টিআইবির দেওয়া কোটিপতির হিসাবে গরমিল আছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, টিআইবির হিসাব উদ্দেশ্যপ্রণোদিত। এই হিসাব দিয়ে জনগণকে বিভ্রান্ত করার কোনো সুযোগ নেই।

বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।

‘আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে কোটিপতি বেশি’– গত মঙ্গলবার সংবাদ সম্মেলনে টিআইবির প্রকাশিত এমন তথ্য নিয়ে প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ আরও বলেন, গ্রামেও এক কাঠা জমির দাম ২০ লাখ টাকা, ৫ কাঠা জমির দাম ১ কোটি টাকা। আর ঢাকা শহরে ১ কোটি টাকার নিচে কোথাও জমি নেই। চট্টগ্রাম শহরেও নেই। সুতরাং, এই হিসাব দিয়ে জনগণকে বিভ্রান্ত করার কোনো সুযোগ নেই। তাদের এই হিসাব ধরে যদি কোটিপতি গোনা হয়, তাহলে সেই হিসাবে গরমিল আছে এবং সেটা উদ্দেশ্যপ্রণোদিত।

মন্ত্রী বলেন, পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে টিআইবির খুব বড়গলা ছিল, প্রচুর সংবাদ সম্মেলন করেছে, বক্তৃতা-বিবৃতি দিয়েছে। পরে দেখা গেল, পদ্মা সেতুতে দুর্নীতি তো হয়ইনি, দুর্নীতি হওয়ার কোনো সুযোগও সৃষ্টি হয়নি, কারণ টাকা ছাড়া দুর্নীতি হয় কীভাবে! তারা নানা সময়ে নানা গবেষণা করে, পরে দেখা যায়, সেগুলো আসলে গবেষণা নয়, কতগুলো রিপোর্ট। নিজেদের ইচ্ছামতো বা সরকারকে বেকায়দায় ফেলার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে রিপোর্ট প্রকাশ করা হয়।

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর ‘জনগণ ও বিদেশিরা নির্বাচন প্রত্যাখ্যান করেছে’ মন্তব্যের উত্তরে তিনি বলেন, নির্বাচন যদি প্রত্যাখ্যান করত; ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, ওআইসি, সার্কভুক্ত দেশগুলোসহ বিভিন্ন দেশ  পর্যবেক্ষক পাঠাত না। তাদের ভোটে আগ্রহ আছে এবং এই নির্বাচনকে গ্রহণ করেছে বিধায় তারা  পর্যবেক্ষক পাঠাচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!