DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

টিআইবি সত্য প্রকাশ করায় হাসিনা সরকারের আঁতে ঘা লেগেছে: রিজভী

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মন্ত্রী-এমপিদের লুটপাটের চিত্র ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি প্রকাশ করায় সরকারের আঁতে ঘা লেগেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার বিকালে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ লুটেরা-ডাকাতের দলে পরিণত হয়েছে। এই ডাকাতরা গত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতি, সমাজনীতি, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন-রাষ্ট্রযন্ত্র সবকিছু ধ্বংস করেছে। বাংলাদেশকে দেউলিয়া ঘোষণার দ্বারপ্রান্তে নিয়ে গেছে অবৈধ সরকার। শেখ হাসিনা সবাইকে অপকর্মযজ্ঞের অবারিত সুযোগ ও উৎসাহ দিয়ে অপরাধী বানিয়ে তার অবৈধ ও পাতানো একতরফা নির্বাচন করাতে বাধ্য করছেন। তবে তাদের ভোটাধিকার-লুটপাট-অর্থ পাচার, অপকর্মের কথা কেউ বললেই তার ওপর আওয়ামী চক্র সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ছে। কাউকে মামলা দিয়ে, পুলিশ দিয়ে, কাউকে দুর্নীতি দমন কমিশন দিয়ে শায়েস্তা করা হচ্ছে। কোন কিছু না করতে পারলে মিথ্যা অপবাদ-গালিগালাজ দিয়ে অপদস্ত করা হচ্ছে। সত্য প্রকাশ করার অধিকারও কেড়ে নেয়া হয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি ডামি নির্বাচনে অংশ নেয়া আওয়ামী লীগের প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ করে কোন কোন লুটেরা শত শত কোটি টাকা-সম্পদের পাহাড় গড়েছেন তার একটি তালিকা প্রকাশ করেছে। আওয়ামী লীগ সরকারের কোন মন্ত্রী বিদেশে ২ হাজার ৩১২ কোটি টাকার ব্যবসা করলেও নির্বাচনী হলফনামায় এ তথ্য গোপন করেছেন সেই তথ্য তুলে ধরেছে।

এই সত্য প্রকাশ করায় আঁতে ঘা লেগেছে নিশিরাতের সরকারের মন্ত্রী-এমপি-লুটেরাচক্রের। এতেই যেন পিত্ত জ্বলে গেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। তিনি বলেছেন, টিআইবি বিএনপির শাখা সংগঠন। মতাদর্শ একই।
তিনি বলেন, গত ২৩শে ডিসেম্বর এক ব্রিফিংয়ে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সিপিডির (সেন্টার ফর পলিসি ডায়ালগ) রিপোর্টে ১৫ বছরে ব্যাংক থেকে জাল-জালিয়াতির মাধ্যমে ৯২ হাজার কোটি টাকা লুটপাটের চিত্র তুলে ধরে বলা হয়েছে, এটি আংশিক চিত্র। প্রকৃত তথ্য আরও ভয়াবহ। এ টাকার বড় অংশই বিদেশে পাচার করা হয়েছে। এগুলো আর ব্যাংকে ফেরত আসবে না। কেন এই লুটপাট, জাল-জালিয়াতের সত্য প্রকাশ হলো তা নিয়ে ক্ষেপেছেন ওবায়দুল কাদের। বলেছেন, “এই ৯২ হাজার কোটি টাকা কোথায় গেল তার সন্ধান সিপিডিকে দিতে হবে। তার মানে লুটপাটের দালিলিক সত্য তথ্য প্রকাশ করলেও রেহায় নেই। এই টাকাসহ ১৬ বছরে যে লক্ষ লক্ষ কোটি টাকা লুটপাট ও পাচার হয়েছে। কারা পাচার করেছে, আওয়ামী মাফিয়াদের কারা কারা লুট করেছে সে তথ্য দেশের জনগণ জানলেও কাদের সাহেবরা হুমকি দিচ্ছেন ও ভন্ডামি করছেন। এই টাকা পাচারকারীদের পক্ষে কেন কাদের সাহেব সাফাই গাইছেন?  

রিজভী বলেন, মরহুম শেখ মুজিবুর রহমান বলেছিলেন, আওয়ামী লীগ একটা চোরের দল। সেই দল এখন চোর থেকে ডাকাত, লুটেরা, মাফিয়া চক্র ও সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। তারা আবারও এখন ডামি নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখল রাখার চেষ্টা করছে। এবার এদেরকে যেকোনো মূল্যে প্রতিহত করতেই হবে। এই আমি আর ডামি ভোট বর্জন করতে হবে। সারাদেশে গ্রেপ্তারের চিত্র তুলে ধরে রিজভী বলেন, গত ২৪ ঘন্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের  ১৯০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়ের হয়েছে ৬টি। এসব মামলায় আসামি করা হয়েছে ৫৪৮ জনকে।

Share this post

scroll to top
error: Content is protected !!